নো মেক আপঃ কঙ্গনা রনৌত

বলিউডের অভিনেত্রীরা এমনিতেই নজরকাড়া সৌন্দর্যের হকদার; তাও তারা মেক আপ কেন করেন বলুন তো? ওটা নিয়ম; করতে হয়, নইলে পিছিয়ে পড়তে হয়। আসলে ক্যামেরার সামনে যা থাকে, তার পুরোটাই তো সাজান-গোছান! সেই নিয়মেই অভিনেতা-অভিনেত্রীদের মুখেও রংয়ের পোঁচ, স্বাভাবিক সৌন্দর্যকে কয়েকগুণ বাড়িয়ে তোলার সার্থক চেষ্টা।

তবে না রূপে ভোলান যাবে! কিন্তু জনৈক বলিউড-বেবি সে কথা কানে তুললে তো? নতুন ছবিতে কিছুতেই মেক আপ করবেন না বলে ঠিক করে ফেলেছেন তিনি। কে এই দুঃসাহসী কন্যে?
তার দুঃসাহস নিয়ে কি আর বাজারে শুধু একটা গল্প? হিমাচলের ছোট শহর মান্ডিতে তার বড় হয়ে ওঠা, হুট করেই মাঝপথে থামিয়ে দেন কলেজের পড়া। মডেল হওয়ার ভূত মাথায় চাপতেই ২০০৩ সালে তিনি সোজা দিল্লিতে চলে আসেন মডেলিং করতে। জার্নি শুরু হয় ঠিক সেই সময় থেকেই। সামান্য মেদ মাখান, আলোর দ্যুতি ছড়ান সেই মেয়েটির কোঁকড়া চুল কিংবা গ্ল্যামারাস চাহনির জন্য বলিউড তাকে কোনোদিনই ভুলবে না। অবশ্য এমনিতেই বল্গা হরিণীর উদ্দাম চরিত্রে অভিনয় করে করে সবার চোখ ছানাবড়া করে ফেলেছেন কঙ্গনা রনৌত।

এহেন নায়িকার কীর্তিকলাপ নিয়ে যদি গুঞ্জন না ওঠে, তো কিসে উঠবে? কঙ্গনা যা করেন, সেটাই তো ঠাঁই পায় লোকের মুখে মুখে। প্রথম ছবি ‘গ্যাংস্টার’-এ ধুম মাচান অভিনয়, দর্শককে প্রেমের মায়াবী অভিনয়ে মন্ত্রমুগ্ধ করে রাখা সেই নারীই ‘ফ্যাশন’ ছবিতে নেগেটিভ রোলে নেশাতুর আবেশে মেতে থেকে ধাঁধিয়ে দিয়েছিলেন দর্শকদের মন। ফলে দুটো ছবিই বেশ হিট| আর দুটো ছবিরই কমন ব্যাপারটা হলো যে, যেমন রোলেই পার্ট করুন না কেন, গ্ল্যামার যেন কোনো মাত্রায় কম পড়েনি তার।

হ্যাঁ, বলিউড থেকে বাঙালি-সকলেই মনে মনে তার মনভোলানো স্ক্রিন ছেয়ে থাকা মোহিনী আবেদনের জন্যই ভালোবাসেন তাকে। তবে একটানা দুঃসাহসিক ব্যতিক্রমী চরিত্রে অভিনয় আর গ্ল্যামারের কেন্দ্রে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেছেন কঙ্গনা। স্বভাবমতো শুরু করে দিয়েছেন বিদ্রোহ। কিভাবে? চিরাচরিত গ্ল্যাম শ্যাম লুকের বাইরে গিয়ে এবারে এই মানবী অভিনয় করতে চলেছেন একেবারেই এক নন-স্টাইলিশ মহিলার চরিত্রে। আর সেইখান থেকেই শুরু হয়ে গিয়েছে গুজগুজ-ফুসফুস!

কেননা, কঙ্গনার ফ্যান থেকে শুরু করে ছবির ডিজাইনাররা সকলেই মনে করছেন এই অসাধ্য সাধনটা করবেন কী করে তিনি? সামান্য কিছু আটপৌরে সাজেই ঝলমলিয়ে ওঠে যার সবটুকু, সেই মানুষটিকে সাজবিহীন ছিমছাম তরুণীর লুক দেয়াটা যে বেশ কঠিন ব্যাপার। তা, কোন ছবিতে এমন আটপৌরে চেহারায় দর্শন দিতে চলেছেন কঙ্গনা? ছবির নাম এই মুহূর্তে না জানা গেলেও ছবির ডিজাইনার মানসী নাথ ও ঋষি শর্মা দুজনেই যে মহা চিন্তায় পড়ে গিয়েছেন- এটুকু ভালো মতোই জানা যাচ্ছে কানাঘুঁষোতে। এখন অপেক্ষা করে দেখা যাক কঙ্গনা এই লক্ষ্যপূরণে কতটা সফল হতে পারেন! সূত্র: আনন্দবাজার

No comments

Powered by Blogger.