বান্দরবানে পাহাড় ধসে নিহত ২ আহত ৩- ৯ জন আটক

২২ আগস্ট ॥ বান্দরবান পার্বত্য জেলা শহরের বালাঘাটা এলাকায় রাতে চুরি করে পাহাড় কাটার সময় পাহাড় ধসে ২ শ্রমিক নিহত হয়েছে, এ ঘটনায় অপর আরও তিন শ্রমিক আহত হয়। ঘটনার পর রাতেই পুলিশ পাহাড় কাটায় জড়িত ৯ শ্রমিককে আটক করেছে।


পুলিশ জানায়, মঙ্গলবার রাত দেড়টার দিকে বালাঘাটার চিত্র সেন তংচঙ্গ্যা পাড়ায় বান্দরবান সোনালী ব্যাংকের কর্মকর্তা শ্যামল তংচঙ্গ্যা রাতের আঁধারে বসত নির্মাণের জন্য পাহাড় কাটা শুরু করে। এই সময় ঘটনাস্থলে মোহাম্মদ ইসমাইল (৬০) ও মোঃ মান্নান (২৮) নামে দুই শ্রমিক নিহত হয়। নিহত ও আহতদের সবার বাড়ি পটুয়াখালী জেলায় হলেও তাঁরা বান্দরবান শহরের আর্মি পাড়ায় বাস করতেন বলে জানা গেছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত তিন আহতের নাম জানা সম্ভব হয়নি। এই ঘটনায় পুলিশ পাহাড় কাটার নয় শ্রমিক মোঃ লিটন, আল মামুন, মাহফুছ, হাসান, আনছার, আবু তাহের, আবুল হাসনাত, মোঃ শাহিন, শামসুল হককে আটক করেছে।
পাহাড়ের মাটি বালু মিশ্রিত হবার কারণে পাহাড়টি ধসে পড়ে। রাতে দমকল বাহিনীর সদস্য, পুলিশ ও স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদের লাশ উদ্ধার করে। অন্যদিকে আহত অন্য তিন শ্রমিক ঘটনার পর প্রাথমিক চিকিৎসা নিয়ে পুলিশী গ্রেফতারের ভয়ে পালিয়ে যায়।
বান্দরবান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়ার আহম্মেদ জানান, এই ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে, জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
এদিকে ঘটনার পর জেলা প্রশাসক একেএম তরিকুল ইসলাম, বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামসউল হুদা, জেলা পরিষদ সদস্য কঞ্চন তংচঙ্গ্যা, পৌর মেয়র জাবেদ রেজা, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ঘটনাস্থল পরিদর্শন করে।
প্রসঙ্গত, গত ২৬ জুন পাহাড় ধসে পড়ে বান্দরবানের লামা, নাইক্ষ্যংছড়ি ও আলিকদম উপজেলায় একই পরিবারের ১১ জনসহ ৩৬জন নিহত ও অর্ধশতাধিক আহত হবার ঘটনা ঘটে।

No comments

Powered by Blogger.