মান্নান ভূঁইয়া ছিলেন সুস্থ রাজনীতির প্রতীক ॥ মেনন- শিবপুরে স্মরণসভা

২২ আগস্ট ॥ আবদুল মান্নান ভূঁইয়া ছিলেন সুস্থ ধারার রাজনীতির আদর্শের প্রতীক। তিনি তাঁর কর্মের জন্য সারা দেশের মানুষের মনে অবিনশ্বর প্রতীক হয়ে আছেন। মান্নান ভূঁইয়া আমৃত্যু দলমত নির্বিশেষে জাতীয় রাজনীতিতে বলিষ্ঠ ভূমিকা রেখে গেছেন।
বুধবার বিকেলে বিএনপির সাবেক মহাসচিব ও মন্ত্রী আবদুল মান্নান ভূঁইয়ার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে শিবপুর উপজেলার ধানুয়া কলেজ মাঠে এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও শিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খাঁন মেনন এসব কথা বলেন।
আবদুল মান্নান ভূঁইয়ার মৃত্যুবার্ষিকী পালন কমিটির আহ্বায়ক আবুল হারিস রিকাবদারের সভাপতিত্বে স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো, বিএনপির সাবেক হুইপ আশরাফ হোসেন, বিশিষ্ট লেখক ও কলামিষ্ট কাজী সিরাজ, আবদুল মান্নান ভূঁইয়া পরিষদের সদস্য সচিব আরিফুল ইসলাম মৃধা, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন-অর রশিদ খান, মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ মোল্লা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে দেশে গণতন্ত্র বলতে কিছু নেই। এই দেশ চলছে লুটের মধ্য দিয়ে। যে যখন ক্ষমতায় যাচ্ছে তখন তারাই লুটের রাজনীতি করছে। মান্নান ভূঁইয়া লুটের রাজনীতির পরিবর্তন চেয়েছিলেন। তিনি চেয়েছিলেন পরিবারতন্ত্র নয়, বাংলাদেশকে একটি গণতান্ত্রিক দেশে রূপান্তরিত করতে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় দলমত নির্বশেষে এলাকার হাজার হাজার মানুষ অংশ নেন।

No comments

Powered by Blogger.