হুমায়ূন আহমেদের অস্ত্রোপচার আজ

কোলন ক্যান্সারে আক্রান্ত বাংলা ভাষার জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের অস্ত্রোপচার আজ মঙ্গলবার। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় এবং বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় অস্ত্রোপচার শুরু হবে। লেখকের পারিবারিক সূত্রে জানা গেছে, মেমোরিয়াল সোলান ক্যাটারিং হাসপাতালে ড. স্টিফেন আর ভিচের তত্ত্বাবধানে অস্ত্রোপচার করা হবে।


এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এর আগে একই হাসপাতালে হুমায়ূন আহমেদ ১২টি কেমোথেরাপি নেন। এ ছাড়া নিউ ইয়র্কের ম্যানহাটানের বেলভিউ হাসপাতালে অনকোলজি বিভাগের ডা. জেইনের তত্ত্বাবধানে তিনি এক দফা চিকিৎসা নিয়েছেন।
হুমায়ূন আহমেদের সঙ্গে তাঁর দুই ছেলে নিশাদ, নিনিদ ও স্ত্রী মেহের আফরোজ শাওন ছাড়াও অন্য প্রকাশের স্বত্বাধিকারী মাযহারুল ইসলাম রয়েছেন।
এদিকে যুক্তরাষ্ট্রে আগামী ২৯ জুন থেকে শুরু হতে যাওয়া এক বইমেলায় লেখকের প্রথম চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। তিন দিন ধরে জ্যামাইকার সুস্যান এন্থনি হাই স্কুলে এ প্রদর্শনী হবে মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে।
গত বছরের ১৪ সেপ্টেম্বর হুমায়ূন আহমেদ ক্যান্সারের চিকিৎসার জন্য নিউ ইয়র্ক যান। গত মাসে তিনি প্রিয় দেশ বাংলাদেশকে দেখতে এবং মা, ভাই-বোন ও স্বজনদের সানি্নধ্যে একান্ত সময় কাটাতে দুই সপ্তাহের জন্য দেশে আসেন।
লেখক হুমায়ূন আহমেদ তাঁর ভক্ত, পাঠক, শুভাকাঙ্ক্ষীসহ দেশবাসীর কাছে শুভ কামনা ও দোয়া প্রার্থনা করেছেন।

No comments

Powered by Blogger.