আজ আবারও হরতাল-ঢাকায় রাতে ৩ বাসে আগুন

বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সন্ধান না পাওয়ায় আজ সোমবারও সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে বিএনপিসহ ১৮ দলীয় জোট। গতকাল রবিবার দিনব্যাপী হরতালের পর বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে আজকের হরতালের ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


এদিকে গতকাল রাতে রাজধানীর মিরপুর, বাড্ডা ও মগবাজারে তিনটি বাসে আগুন দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, আজ সোমবারও সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল চলবে। এ সময় তিনি নিখোঁজ বিএনপি নেতার সন্ধানে লাগাতার হরতালের হুমকি দেন। তিনি বলেন, 'সরকারকে আবারও বলছি- ইলিয়াস আলী ও তাঁর গাড়িচালককে ফিরিয়ে দিন। নইলে আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।'
মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, হরতালে ঢাকা মহানগরীসহ সারা দেশে ৭৩৫ জন গ্রেপ্তার এবং ৭৬৬ জন নেতা-কর্মী আহত হয়েছে। সকাল-সন্ধ্যা হরতালকে কেন্দ্র করে এই পর্যন্ত প্রায় ৮৮৫ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
রাতে ৩ বাসে আগুন : এদিকে গতকাল রাতে রাজধানীতে তিনটি বাসে আগুন দেওয়া হয়েছে। রাত সাড়ে ১০টার দিকে বাড্ডার নর্দ্দা বাসস্ট্যান্ডে একটি বাসে আগুন দেওয়া হয় বলে সাংবাদিকদের জানান ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা গোলাম মোস্তফা।
ওই কর্মকর্তা জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই বাসটি ক্ষতিগ্রস্ত হয়।
এ ছাড়া রাতে ১০টা থেকে ১১টার মধ্যে মিরপুরের ১ নম্বর ও মগবাজার ওয়ারল্যাস এলাকায় আরো দুটি বাসে আগুন দেওয়া হয় বলে পুলিশ জানিয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

No comments

Powered by Blogger.