স্ত্রীকে কেটে চার টুকরো-বাক্সে ভরা অর্ধেক মৃতদেহসহ ঘাতক সাইফুল ফেনীতে ধরা

স্ত্রীকে হত্যা করেই ক্ষান্ত হয়নি। মৃতদেহ টুকরো টুকরো করে অর্ধেক বাসার ফ্রিজে ভরেছে। বাকি অর্ধেক হিমায়িত মাছ পরিচয়ে বাক্সবন্দি করে নিয়ে রওনা হয়েছে গ্রামের বাড়ির দিকে। তবে পার পায়নি এই পাষণ্ড। ধরা পড়ে গেছে পুলিশের হাতে। চট্টগ্রামের বন্দর থানায় এক ভাড়া বাসায় বৃহস্পতিবার এই নৃশংস ঘটনার দুই দিন পর শনিবার রাতে বাক্সবন্দি লাশসহ পুলিশের হাতে ধরা পড়েছে ঘাতক স্বামী।


জানা গেছে, দুই মাসের অন্তঃসত্ত্বা ফারজানা আক্তার মিলিকে (৩০) হত্যার পর লাশ চার টুকরো করে ঘাতক স্বামী সাইফুল ইসলাম চৌধুরী জুয়েল। পরে সে মৃতদেহের নিম্নাংশের দুই টুকরো বাসার ফ্রিজে ভরে রাখে। দুই দিন পর বাকি দুই টুকরো বাক্সবন্দি করে গ্রামের উদ্দেশে রওনা হয়। শনিবার রাত ৯টার পর ফেনীর ছাগলনাইয়া থানা পুলিশের হাতে সে ধরা পড়ে। এরপর তার স্বীকারোক্তি মতে লাশের বাকি দুই টুকরো চট্টগ্রামের বাসার ফ্রিজ থেকে উদ্ধার করে বন্দর থানার পুলিশ। আর নৃশংস এ হত্যাকাণ্ড ঘটে বৃহস্পতিবার রাতে। ঘাতক জুয়েল হত্যার দায় স্বীকার করেছে।
জুয়েল-মিলি দম্পতি চট্টগ্রাম নগরের বন্দর থানার নিউমুরিং আবাসিক এলাকায় ফারুক আহমদের বাড়ির দ্বিতীয় তলার ৯ নম্বর ঘরে ভাড়া থাকত। মিলি ছিলেন জুয়েলের প্রথম স্ত্রী। তার দ্বিতীয় স্ত্রীও তিন মাসের অন্তঃসত্ত্বা। মিলির বাবার বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলার ঝনঝনিয়া গ্রামে। আর জুয়েল ফেনীর ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ বল্লবপুর গ্রামের মন্টু চৌধুরীর ছেলে।
উদ্ধারকৃত লাশের দুই টুকরো ফেনী সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। বাকি দুই টুকরো গতকাল রবিবার সন্ধ্যা পর্যন্ত বন্দর থানায় ছিল। এর আগে বাসা থেকে লাশ টুকরো করার কাজে ব্যবহৃত ছুরি, তোশক ও চাদর উদ্ধার করা হয়।
জুয়েলকে গতকাল বিকেল থেকে বন্দর থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে সে বলে, 'টুকরো টুকরো করে লাশ মাছের বাক্সে বেঁধে বাড়িতে নিয়ে যাচ্ছিলাম। মিলির ভাই দেড় মাস আগে ওই বাক্সে করে বাগেরহাট থেকে মাছ নিয়ে এসেছিল। লাশটি আমি রাতের অন্ধকারে গ্রামের কবরস্থানে দাফন করতে চেয়েছিলাম।'
প্রথম দফায় লাশের দুই টুকরো উদ্ধারকারী ছাগলনাইয়া থানার এসআই সাহাবুদ্দিন খান কালের কণ্ঠকে বলেন, 'শনিবার রাত ৮টার দিকে শুভপুর ব্রিজ এলাকায় সড়কে গাড়ি তল্লাশি করছিলাম। কয়েকটি গাড়িতে তল্লাশির পর একটি অটোরিকশা তল্লাশিকালে যাত্রী জুয়েলের পাশে বাক্স দেখে সন্দেহ হয়। কী আছে জিজ্ঞাসা করলে সে জানায়, বাক্সে হিমায়িত মাছ আছে। কিন্তু সন্দেহ তীব্র হওয়ায় তাকে বাক্স খোলার নির্দেশ দিই। তখন জুয়েল বাক্স না খুলে তাকে ছেড়ে দিতে বলে। একপর্যায়ে জুয়েল বাক্স না খুললে ৫০ হাজার টাকা ঘুষ দেওয়ার প্রস্তাব করে।' সাহাবুদ্দিন খান বলেন, ''ঘুষ সাধার পর সন্দেহ হয়, মাছের বাক্স বাড়ি নিয়ে যেতে ৫০ হাজার টাকা ঘুষ দিতে চাচ্ছে কেন? বাক্সে নিশ্চয়ই নিষিদ্ধ মাদক ইয়াবা আছে। তখন সঙ্গীয় ফোর্স বাক্স খোলার চেষ্টা চালালে জুয়েল পুলিশ সদস্যদের ধাক্কা দিয়ে অটোরিকশা থেকে পালানোর চেষ্টা করে। তাৎক্ষণিক হাতকড়া পরানো হলে সে বলে ওঠে, 'মিলি, আমিও মারা গেলাম।' প্রথমে সে নিজের হাতেই বাক্স খোলে। পরে একজন কনস্টেবল বাক্সে হাত দিয়ে 'ও আল্লাহ রে লাশ' বলে চিৎকার করে ওঠে।''
সাহাবুদ্দিন বলেন, 'ওসিকে বিষয়টি জানিয়ে চট্টগ্রামে সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানাই। রবিবার বিকেলে জুয়েলকে চট্টগ্রামে নিয়ে আসি।'
বন্দর থানার ওসি নূরুল আবছার ভূঁইয়া জানান, ছাগলনাইয়া থানা পুলিশের মাধ্যমে বিষয়টি জানার পর রবিবার সকালে জুয়েলের বাসার ফ্রিজ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় লাশের দুই টুকরো উদ্ধার করে বন্দর থানায় আনা হয়েছে। তিনি বলেন, লাশটি কাটা হয়েছে বাথরুমে নিয়ে। সেখানে একটি চাদর পড়ে ছিল। এ ছাড়া খাটের তোশক ছিল রক্তমাখা।
সরেজমিনে ওই বাসায় গিয়ে দেখা গেছে, ৯ নম্বর কক্ষটি তালাবদ্ধ। পাশের বাসার চাকরিজীবী গৃহবধূ আয়েশা আক্তার বলেন, 'বৃহস্পতিবার রাত ৮টায় আমি বাসায় আসি। এ সময় মিলিদের বাসায় কোনো ঝগড়ার শব্দ শুনিনি। আর মিলি আড়াই মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।' তিনি বলেন, জুয়েল রাতে আসত। ভোরেই চলে যেত। সে কারণে পাশের বাসার কারো সঙ্গে তার তেমন পরিচয় ছিল না। দুই বছর ধরে এই বাসায় ছিল তারা।
এদিকে এ ঘটনায় গতকাল রাত ৮টায় হত্যা মামলা করার প্রস্তুতি চলছিল। মামলার বাদী হবে মিলির স্বজনদের একজন। তারা আজ সোমবার সকালের মধ্যে চট্টগ্রামে পৌঁছার কথা রয়েছে।
রামপালে মা ও ভাইবোন বাকরুদ্ধ
বাগেরহাট প্রতিনিধি জানান, রামপালের ঝনঝনিয়া গ্রামে মিলির বাবার বাড়িতে চলছে মাতম। বৃদ্ধ মা মনোয়ারা বেগম নির্বাক! একমাত্র ছোট ভাই ইয়াসিন শেখ আর বোন লিলিও মেনে নিতে পারছে না বড় বোনের খুনের ঘটনাকে। শোকের ছায়া নেমে এসেছে এলাকাবাসীর মধ্যেও। খবর পাওয়ার পর গতকাল সন্ধ্যায় ছোট ভাই ইয়াসিন ও তার চাচারা চট্টগ্রামের উদ্দেশে রওনা হন।
চাচাতো ভাই আইয়ুব জানান, মিলি ছোটবেলায় বাবা শেখ মহিউদ্দিনকে হারায়। পরিবারের বড় হিসেবে সংসারের দায়িত্ব পড়ে তাঁর ওপর। কঠোর পরিশ্রম করে সংসার চালানোর পাশাপাশি নিজে লেখাপড়া করে রামপাল কলেজ থেকে ডিগ্রি পাস করেন। ডিগ্রিতে পড়ার সময় মোবাইল ফোনে পরিচয়ের সূত্র ধরে প্রেমের মাধ্যমে ২০০৭ সালে তাঁর বিয়ে হয়। বিয়ের পরে তাঁকে তাঁর স্বামী প্রথমে ফেনী ও পরে চট্টগ্রামে নিয়ে যায়। তবে তিন-চার বছর ধরে বাবার বাড়ির সঙ্গে মিলির তেমন যোগাযোগ ছিল না। তারা সুখে আছে এটা জেনেই পরিবারের লোকজন নিশ্চিন্ত ছিল।

No comments

Powered by Blogger.