ইলিয়াসের খোঁজে রাতভর অভিযান

বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর খোঁজে গতকাল রবিবার রাতভর গাজীপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে র‌্যাব ও পুলিশ। তবে রাত আড়াইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁর খোঁজ মেলেনি।রাতে র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা কালের কণ্ঠকে জানান, শুধু গাজীপুরেই নয়, দেশের বিভিন্ন স্থানে অনুসন্ধান চলছে।


ইলিয়াস আলীকে উদ্ধারের জন্য দেশের সব থানাকে এ বিষয়ে তথ্য অনুসন্ধানের জন্য বলা হয়েছে।
গাজীপুরে অভিযান বিষয়ে র‌্যাবের একজন কর্মকর্তা জানান, সুনির্দিষ্ট তথ্য না হলেও কিছু বিষয় যাচাইয়ের জন্য গাজীপুর ও টঙ্গী এলাকায় কাজ করছে র‌্যাব ও পুলিশ।
গাজীপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, সদর উপজেলার মির্জাপুরের গজারিয়া পাড়া, শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের গজারিয়া গ্রাম, পাশের কোরালপাড়া এবং রাজেন্দ্রপুর বাজার এলাকায় পুলিশ অভিযান চালায়।
ইলিয়াস আলীকে উদ্ধারের জন্য র‌্যাব গজারিয়া এলাকায় অভিযানে নেমেছে- এমন খবর পেয়ে শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ওই সব এলাকায় গিয়ে খোঁজখবর নেয়।
রাতে নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, ওসি তাঁকে ওই সব এলাকায় খোঁজখবর নেওয়ার পাশাপাশি রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা কুতুব উদ্দিনের বাড়িতেও যেতে বলেন। তবে রাত পৌনে ১টা থেকে এক ঘণ্টা ওই এলাকায় অবস্থান করেও পুলিশ কোনো তথ্য পায়নি।
বাড়ির নৈশ প্রহরী ওয়াহেদ উল্ল্যাহ জানান, রাত ১০টার দিকে তিনি দায়িত্ব পালনের জন্য সেখানে আসেন। সে সময় চেয়ারম্যান বাড়িতে ছিলেন না। পরিবারের অন্যরা ছিলেন। রাত ১২টার দিকে পুলিশ আসে এবং কোনো অপরিচিত ব্যক্তি এ এলাকায় এসেছে কি না, সে ব্যাপারে জানতে চায়। আধা ঘণ্টা অপেক্ষা করে পুলিশ সেখান থেকে চলে যায়।
এর আগে শনিবার রাতে গাজীপুর সদরের বাড়িয়া ইউনিয়নের বড় কয়ের গ্রামের পাঁচটি বাড়িতে অভিযান চালানো হয়।
গত ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী এলাকার বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন সিলেট জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলী। তাঁর সঙ্গে নিখোঁজ হন তাঁর ব্যক্তিগত গাড়িচালক আনসার।

No comments

Powered by Blogger.