কারওয়ান বাজারে মরা মুরগি বেচাকেনা, দুজনের কারাদণ্ড

বাজার থেকে মরা মুরগি সংগ্রহ করে বিক্রির অভিযোগে দুজনকে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার ভোরে রাজধানীর কারওয়ান বাজারের রেলওয়ে স্টেশন মুরগি মার্কেটের নোয়াখালী স্টোরের পেছন থেকে ১০২টি মরা মুরগিসহ দুজনকে হাতেনাতে ধরে ফেলেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন দেলোয়ার হোসেন (৪২) ও রেশমা আক্তার (৩৫)। এর মধ্যে দেলোয়ারকে দুই বছর ও রেশমাকে দেড় বছর কারাদণ্ড দেন আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাসনাত মোহাম্মদ আনোয়ার পাশা আদালত পরিচালনা করেন।
ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশা প্রথম আলোকে বলেন, রাতে দেশের বিভিন্ন এলাকা থেকে ট্রাকে করে রাজধানীর মুরগির আড়তে মুরগি আনা হয়। এভাবে আনার সময় খাঁচার মধ্যে কিছু মুরগি নিয়মিত মারা যায়। মরা মুরগিগুলো ট্রাক থেকে ফেলে দেওয়ার পরপরই একশ্রেণীর লোক সেগুলো তুলে চামড়া ছিলে রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁ ও ক্যানটিনে সরবরাহ করে। তিনি জানান, ১০০ টাকার মুরগি ৩০-৪০ টাকায় বিক্রি হওয়ায় এগুলোর ক্রেতার অভাব হয় না। বিষয়টি জানতে পেরে সারা রাত খোঁজখবর নিয়ে ভোরের দিকে ওই চক্রের দুজনকে হাতেনাতে ধরা হয়। অন্যদের ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

No comments

Powered by Blogger.