নির্মম!


ঢাকার সায়েদাবাদ বাসস্ট্যান্ডে রোববার সন্ধ্যায় তিন বছরের শিশুপুত্র আসলামকে নিয়ে অপেক্ষা করছিলেন হাজেরা বেগম। সঙ্গে ছিলেন তাঁর তিনজন আত্মীয়। যাবেন নিজ বাড়ি জয়পুরহাট সদর উপজেলার কাদুয়া ঢোলপাড়া গ্রামে। এ সময় গাইবান্ধাগামী সৈকত পরিবহনের আইমান এন্টারপ্রাইজ কোচের হেলপার ও সুপারভাইজার মিথ্যা কথা বলে তাঁদের বাসে উঠিয়ে নেন।

হাজেরা বেগম পথিমধ্যে জানতে পারেন বাসটি গাইবান্ধা যাবে। তখন মিথ্যা কথা বলে বাসে তোলার প্রতিবাদ জানান তিনি। পরে আশপাশের যাত্রীদের অনুরোধে মোকামতলা নামক স্থানে জয়পুরহাটগামী বাসে উঠিয়ে দেওয়া হবে বলে সুপারভাইজার তাঁদের নিশ্চিত করেন। কিন্তু গতকাল সোমবার ভোর সাড়ে পাঁচটার দিকে মোকামতলা ছেড়ে আসার পর গোবিন্দগঞ্জ বাসস্ট্যান্ডে তাঁদের বাস থেকে নামিয়ে দেওয়া হয়। এ নিয়ে হাজেরা ও তাঁর লোকজনের সঙ্গে সুপারভাইজার ও হেলপারের বাগিবতণ্ডা হয়। একপর্যায়ে চলন্ত বাস থেকে এক এক করে তাঁদের ধাক্কা মেরে ফেলে দিয়ে বাসটি দ্রুত পালিয়ে যায়। এতে মায়ের কোলে থাকা শিশু আসলাম মহাসড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। মা হাজেরাসহ অপর চার যাত্রীও আহত হয়েছেন।
আহত ব্যক্তিরা হলেন শিশুটির খালা সাহিদা বেগম (৪৫), খালাতো ভাই আবুল কালাম (১৫) ও নানা আবদুল কাদের (৭০)। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় স্থানীয় জনতা সকাল ছয়টা থেকে সাতটা পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার উপপরিদর্শক তৌহিদুজ্জামান বলেন, দ্রুত চলে যাওয়ায় কোচটি আটক করা সম্ভব হয়নি। শিশুর লাশ উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। গোবিন্দগঞ্জ থানার ওসি আবু আক্কাস বলেন, এ ঘটনায় কোচের চালকসহ পাঁচজনকে আসামি করে মামলা হয়েছে।

No comments

Powered by Blogger.