দুই শিক্ষার্থী ও যুবলীগের কর্মীসহ ছয়জন খুন

যশোরে যুবলীগের একজন কর্মী এবং ঝালকাঠি ও কিশোরগঞ্জে দুজন শিক্ষার্থীসহ আটটি জেলায় ছয়জন খুন হয়েছে। গত শনিবার ও গতকাল রোববার এসব হত্যাকাণ্ড ঘটে। ঢাকার বাইরে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক, আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো খবর:


যশোর: শহরে গতকাল দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত যুবলীগের কর্মী আমিনুর রহমান (২৮)। তিনি চাঁচড়া ডালমিল পশ্চিমপাড়া এলাকার মনির হোসেনের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, গতকাল দুপুরে আমিনুর বাড়ি থেকে বের হয়ে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে যাচ্ছিলেন। চাঁচড়া ডালমিল মোড়ে পৌঁছালে একদল দুর্বৃত্ত অতর্কিতে আমিনুরের বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। যশোর জেনারেল হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পরই তাঁর মৃত্যু হয়।
যশোরের সহকারী পুলিশ সুপার আনিছুর রহমান জানান, খুনের কারণ জানা যায়নি।
ঝালকাঠি: জেলার নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান জানান, পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের দিনমজুর হানিফ মল্লিকের মেয়ে ও দক্ষিণ নাঙ্গুলী রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী রিপা আক্তার রাতের খাবার খেয়ে তার দাদির ঘরে ঘুমাতে যায়। পরের দিন দুপুরে বাড়ির পাশের খালে রিপার লাশ পাওয়া যায়। দুর্বৃত্তরা রিপাকে ধর্ষণ করার পর হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।
কিশোরগঞ্জ: নিহত শিক্ষার্থীর নাম তোফয়েল (১৪)। সে শহরের বত্রিশ-মনিপুরঘাট এলাকার আওলাদ হোসেনের ছেলে।
পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, চকোলেট কেনা নিয়ে শহরের আজিমউদ্দিন উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র তোফায়েলকে শনিবার রাতে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে একই এলাকার রাসেল (১২)। তোফায়েলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে গতকাল সকালে তার মৃত্যু হয়।
নিহত তোফায়েলের বাবা বাদী হয়ে চারজনকে আসামি করে হত্যা মামলা করেছেন। রাসেল, তার মা ও বড় বোনকে গ্রেপ্তার করে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
কুষ্টিয়া: পুলিশ জানায়, একটি পর্যটন প্রতিষ্ঠান এক বছর আগে শহরের এনএস রোডের ইব্রাহিম প্লাজার দ্বিতীয় তলায় কয়েকটি কক্ষ ভাড়া নেয়। গত দুই মাস ধরে কক্ষগুলো তালাবদ্ধ। ভবনের অন্য ভাড়াটিয়ারা দুর্গন্ধ পেয়ে শনিবার পুলিশে খবর দেয়। পুলিশ দুপুরে কক্ষগুলোর তালা ভেঙে একটি গলিত লাশ উদ্ধার করে। খবর পেয়ে চম্পা খাতুন নামের একজন নারী লাশটি তাঁর স্বামীর বলে শনাক্ত করেন। তিনি জানান, স্বামীর নাম স্বপন মীর। পেশায় রং মিস্ত্রি। বাড়ি শহরের থানাপাড়া এলাকায়। কাজের সন্ধানে গত মাসে স্বপন বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন।
কুষ্টিয়া মডেল থানার ওসি জালাল উদ্দিন জানান, ওই কক্ষগুলোর ভাড়াটে হরিপুর এলাকার জাহিদুল ইসলাম ও হাউজিং এ ব্লকের তৌফিক আহমেদকে আটক করা হয়েছে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী, কুমারখালীর জিয়ারুল ইসলাম ও জুয়েল রানাকে আটক করা হয়।
নেত্রকোনা: পুলিশ ও এলাকাবাসী জানায়, সদর উপজেলায় জমিতে সেচ দেওয়া নিয়ে গতকাল সকালে উপজেলার হরিণাকান্দাপাড়ার জয়নাল আবেদিনের সঙ্গে একই গ্রামের আবদুস সালামের তর্ক হয়। একপর্যায়ে সালাম ও তাঁর লোকজন জয়নাল আবেদিনকে বেদম পেটালে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
নেত্রকোনা মডেল থানার ওসি আবদুল করিম গতকাল বিকেলে জানান, লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে।
নোয়াখালী: শহরের হরিনারায়ণপুর এলাকার একটি বাসা থেকে গতকাল আমির হোসেন (৩২) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। নিহত আমির সদর উপজেলার আইউবপুর গ্রামের বেলাল হোসেনের ছেলে।
এ ঘটনায় থানায় করা মামলার এজহারে উল্লেখ করা হয়, আমির সাত বছর আগে রাজারামপুর গ্রামের ওহিদ উল্লার মেয়ে রত্না আক্তারকে বিয়ে করেন। শ্বশুরপক্ষের লোকজনের সঙ্গে তাদের দ্বন্দ্ব চলছিল। শনিবার রাতে তাঁরা আমিরকে মুঠোফোনে ডেকে নিয়ে বেধম প্রহার করে। এতে আমিরের মৃত্যু হয়েছে।
সুধারাম থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম জানান, লাশের গায়ে আঘাতের চিহ্ন রয়েছে।

No comments

Powered by Blogger.