সাংবাদিক দম্পতি হত্যা-মা-বাবার খুনিকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধনে মেঘ

মা-বাবার খুনিকে গ্রেপ্তারের দাবিতে সাংবাদিক দম্পতি সাগর-রুনির একমাত্র সন্তান মাহির সরওয়ার মেঘ এবার রাস্তায় দাঁড়িয়েছে। গতকাল রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সাগর-রুনির সহকর্মীদের এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয় পাঁচ বছরের মেঘ।


মানববন্ধনের ব্যানারে থাকা মা-বাবার ছবির দিকে বারবার অপলক দৃষ্টিতে তাকায় মেঘ। গত ১০ ফেব্রুয়ারি রাতের যেকোনো সময়ে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় খুন হন সাগর-রুনি দম্পতি। এ সময় তাঁদের শিশুসন্তান মেঘ পাশের কক্ষেই ঘুমিয়ে ছিল। এটিএন বাংলা ও মাছরাঙা টেলিভিশনের সাংবাদিকেরা এ কর্মসূচির আয়োজন করেন।
মানববন্ধনে অংশ নিয়ে মেহেরুন রুনির ভাই নওশের নোমান হতাশা প্রকাশ করে বলেন, এক মাস পরেও খুনিরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তিনি অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবি জানান।
বৈশাখী টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল আসামি শনাক্ত করতে না পারার ব্যর্থতার জন্য পুলিশকে দোষারোপ করেন। তিনি বলেন, এক মাসেও খুনিদের শনাক্ত করতে না পারা পুলিশের চরম ব্যর্থতা।
মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শাহ আলমগীর বলেন, ‘এক মাসের মধ্যে খুনিরা ধরা না পড়ায় আমরা এখানে ঘৃণা প্রকাশ করতে এসেছি।’
মানববন্ধনে এটিএন বাংলা ও মাছরাঙা টেলিভিশনের সাংবাদিকেরা ছাড়াও সাংবাদিক নেতারা অংশ নেন।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান, এটিএন বাংলার বার্তাপ্রধান জ ই মামুন প্রমুখ কর্মসূচিতে অংশ নেন। তাঁরা ১৮ মার্চের মধ্যে প্রকৃত খুনিকে গ্রেপ্তারের দাবি জানান।
১৮ মার্চ সাগর-রুনি দম্পতির খুনের দাবিতে সাংবাদিকেরা ঢাকায় মহাসমাবেশ করবেন।

No comments

Powered by Blogger.