কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের দাবিতে স্মারকলিপি

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে সংস্থার সদস্যরা। গতকাল সকালে ক্রীড়া সংস্থার ভোটার তালিকায় অন্তর্ভুক্ত ক্লাব প্রতিনিধিদের একটি দল জেলা প্রশাসক মো. সিদ্দিকুর রহমানের কাছে স্মারকলিপিটি  দেয়। স্মারকলিপিতে জেলা ক্রীড়া সংস্থার ভোটার তালিকায় অন্তর্ভুক্ত ৭০ জন ক্লাব প্রতিনিধির মধ্যে ৬১ জন প্রতিনিধি স্বাক্ষর করেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত বছরের ২১শে জুলাই কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হয়। কমিটির মেয়াদ শেষ হওয়ার এক মাস আগে নতুন কমিটি গঠনের বিধান থাকলেও সঠিক সময়ে ভোটার তালিকা চূড়ান্ত করার পরও তফসিল ঘোষণাসহ নির্বাচনের কার্যক্রম গ্রহণ করা হয়নি। এ অবস্থায় প্রায় ৪ মাস কমিটি শূন্য অবস্থায় থাকার পর গত ১৮ই নভেম্বর ৯০ দিনের মধ্যে নতুন কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের কাজ সম্পন্ন করাসহ দায়িত্ব হস্তান্তরের জন্য আহ্বায়ক কমিটি গঠিত হয়। গঠিত আহ্বায়ক কমিটি জাতীয় ক্রীড়া পরিষদের নির্দেশনা থাকার পরও অদ্যাবধি তফসিল ঘোষণাসহ নির্বাচন অনুষ্ঠানের কোন পদক্ষেপ গ্রহণ করেনি। স্মারকলিপিতে স্বাক্ষর প্রদানকারী জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদ পারভেজ বলেন, সময়মত নির্বাচন না হওয়ায় জেলার ক্রীড়াঙ্গন ঝিমিয়ে পড়েছে। এ অবস্থা থেকে উত্তরণে নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের কোন বিকল্প নেই।
কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সিদ্দিকুর রহমান স্মারকলিপি প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, অবিলম্বে সংস্থার সভা আহ্বান করে নির্ধারিত সময়ের মধ্যেই নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

No comments

Powered by Blogger.