‘আমি সমাজের চতুর্থ আয়ের একজন মানুষ’

আজ বৈশাখী টেলিভিশনে রাত ৮টা ১০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘ফোর্থ ক্লাস সোসাইটি’। রওনক হাসানের ভাবনায় নাটকটি রচনা করেছেন নওমি কামরুন বিধু। ধারাবাহিকটি পরিচালনা করেছেন সাইফ চন্দন। এতে অভিনয় করেছেন মৌসুমী লক্ষ্মী নাগ। আজকের টেলিফোনে কিছুক্ষণ বিভাগে কথা বলেছেন তিনি। লিখেছেন স্টাফ রিপোর্টার
কি করছেন?
জুয়েল মাহমুদের রচনা ও পরিচালনায় ‘বৈরী বাতাস’ ধারাবাহিক নাটকে অভিনয় করছি। এ নাটকের মধ্য দিয়ে প্রথমবারের মতো আমার কোন নাটকে দ্বৈতচরিত্রে অভিনয় করা হবে। অর্থাৎ একই সঙ্গে মা ও মেয়ের চরিত্রে দেখা যাবে আমাকে।
আজ ‘ফোর্থ ক্লাস সোসাইটি’র নবম পর্ব প্রচার হবে। এ প্রসঙ্গে কিছু বলুন।
ইতিমধ্যেই বিভিন্ন জায়গা থেকে এ ধারাবাহিকে অভিনয়ে বেশ সাড়া পাচ্ছি। এতে আমি পুরান ঢাকার মেয়ে চরিত্রে অভিনয় করেছি। পুরান ঢাকার মেয়ে হলেও আমি নতুন ঢাকায় একটি ফ্ল্যাটে কাজ করি। মোটকথা, আমি সমাজের চতুর্থ আয়ের একজন মানুষ। এ ধারাবাহিকের গল্প গড়ে উঠেছে সব ধরনের ফোর্থ ক্লাস কর্মজীবী লোকজন নিয়ে।
অ্যাপার্টমেন্টের অন্য ফ্ল্যাটের ড্রাইভার রওনককে আপনার কেন পছন্দ?
নাটকে রওনকের নাম সাত্তার ড্রাইভার। বলা যায় সে-ই অ্যাপার্টমেন্টের সব চতুর্থ শ্রেণীর কর্মজীবীদের গাইড করে। কারণ, আমাদের সবার মধ্যে সে-ই একটু শিক্ষিত। ভুলভাল ইংরেজিও বলে।
অন্য ধারাবাহিক প্রসঙ্গে বলুন
ফোর্থ ক্লাস সোসাইটি ছাড়াও বর্তমানে আমি তিনটি ধারাবাহিক নাটকে অভিনয় করছি। এগুলো হলো মাসুম রেজার রচনা ও সৈয়দ আওলাদের পরিচালনায় ‘সাত সওদাগর’, জুয়েল মাহমুদের রচনা ও পরিচালনায় ‘বৈরী বাতাস’ এবং রিপন নবীর পরিচালনায় ‘আপনঘর’।
সমপ্রতি বেশ কয়েকটি একক নাটকেও অভিনয় করেছেন
আহমেদ সুস্ময়ের ‘নস্টালজিয়া এন্ড ক্যাথিড্র’, আবু সুফিয়ান বিপ্লবের ‘চিরকুট’, ফয়সাল রাজিবের পরিচালনায় ‘প্রেম সংসার এবং একটি অনুষঙ্গ’, মকবুল হোসেনের ‘অসমান্তরাল’সহ এরই মধ্যে আরও কয়েকটি নাটকের কাজ করলাম

No comments

Powered by Blogger.