পাকিস্তানিরাই জেতালো ভিক্টোরিয়াকে

স্পোর্টস রিপোর্টার: তামিম বিতর্ক কোন প্রভাবই ফেলেনি ভিক্টোরিয়ার জয়রথে। এবারের  লীগে গাজী ট্যাংককে প্রথম পরাজয়ের স্বাদ দিয়ে ৭ উইকেটে জয় তুলে নিয়েছে তারা। গাজী ট্যাংকের সব উইকেট হারিয়ে করা ২১৫ রানের জবাব দিতে নেমে তামিম-এর অভাব বুঝতেই দেননি পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদ। তিনবার জীবন পাওয়া শেহজাদের শতক ভিক্টোরিয়াকে পৌঁছে দেয় জয়ের বন্দরে। তিনি আউট হন ১০২ বলে ১১৫ রান করে। তামিম ইকবাল আর ভিক্টোরিয়ার গভর্নিং বডির সভাপতি লুৎফর রহমান বাদল এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেও মাঠে তাদের সরব উপস্থিতি ছিল। দুজনাই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রেসিডেন্ট বক্সে বসে দলের জয়ে উৎসাহ যুগিয়েছেন।
সকালে টস জিতে ভিক্টোরিয়ার অধিনায়ক সাকিব আল হাসান ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। আর তার এই সিদ্ধান্তের সম্মান জানাতেই যেন গাজী ট্যাংকের ওপেনার আসিফ আহমেদ রাতুলকে মাত্র ১ রানে আউট করে সাজঘরে পাঠান আলামিন হোসেন। তখন গাজী ট্যাংকের সংগ্রহ ১৩ রান। তবে গাজী ট্যাংকের আরেক ওপেনার পাকিস্তানি শাহজাব হাসান ৪২ (৫৫) রান নিয়ে দলের প্রাথমিক বিপর্যয় ঠেকাতে সক্ষম হন। মমিনুল ১৩ (২৪) রানে আউটের পর ৩২ (৬২) রান করে অবদান রাখেন নাসির হোসেন। তবে অধিনায়ক মোহাম্মদ মিথুন ফিফটি করে স্কোরকে সম্মানজনক পর্যায়ে নেন। তিনি ৬৭ বল খেলে করেন ৭১ রান।  বিলম্বে শুরু হওয়া ৪৮ ওভারের ম্যাচটিতে ৪৭.৫ ওভার খেলে গাজী ট্যাংক সংগ্রহ করে ২১৫ রান।
ভিক্টোরিয়ার পাকিস্তানি ওপেনার আহম্মেদ শেহজাদের ঝড়ো ব্যাটিংয়ে খেই হারিয়ে ফেলেন গাজী ট্যাংকের বোলাররা। তবে শেহজাদকে আউট করার সুযোগ মিলেছিল গাজী ট্যাংকের। শেহজাদ তখন ১৭ রানে ছিলেন। দলীয় রান ছিল ২.৪ ওভারে ২২। ২৮তম ওভারে আরেকটি ক্যাচ থেকে মুক্তি পান শেহজাদ। পরের বলেই আবার মো. মিঠুন তাকে স্ট্যাম্পিং করার সুযোগ হাতছাড়া করেন। আর এই তিনবার জীবন পেয়ে নিজের স্কোর তিন অংকে পৌঁছাতে ভুল করেননি শেহজাদ। আহমেদ শেহজাদের ১০২ বলে ১৬ চার ও ২ ছক্কায় করা ১১৫ রান ও কামরান সাজিদের অপরাজিত ৬২ রানে ম্যাচ অনায়াসে জিতে ভিক্টোরিয়া। সাকিব করেন অপরাজিত ১৩ রান। মাঠে নামার সুযোগ হয়নি আরেক পাকিস্তানি শোয়েব মালিকের। ৪২.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৯ রান করে সাকিব আল হাসানের দল।
এক ম্যাচ নিষিদ্ধ ও পাঁচ হাজার টাকা জরিমানা গোনা তামিম অবশ্য খেলা চলাকালে ড্রেসিংরুমের আশপাশে ছিলেন না। দলের পক্ষে আওয়াজ তুলেছেন প্রেসিডেন্ট বক্সে বসে। তার সঙ্গে তাল দিয়েছেন লুৎফর রহমান বাদল। তামিমের সঙ্গে তিনিও এক ম্যাচ নিষিদ্ধ। ম্যাচ শেষ হতেই দু’জন মাঠে নেমে সাকিব, শেহজাদকে অভিনন্দনও জানান।
সংক্ষিপ্ত স্কোর : গাজী ট্যাংক ইনিংস: ২১৫/১০; ৪৭.৫ ওভার (মিঠুন ৭১, শাহজাব ৪২, নাসির ৩২, নাজমূল ২৩, বাবু ২১*; আলামিন ৩/৩৯)।
ভিক্টোরিয়া ইনিংস: ২১৯/৩; ৪২.৪ ওভার (শেহজাদ ১১৫, কামরান ৬২*, শাকিব ১৩*; বাবু ১/২৮)। ফল: ভিক্টোরিয়া ৭ উইকেটে জয়ী।

No comments

Powered by Blogger.