গেরিলার পর জয়া আহসান

স্টাফ রিপোর্টার: এনটিভিতে প্রচার শুরু হয়েছে জয়া আহসান অভিনীত অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় ধারাবাহিক নাটক ‘পথ গেছে বেঁকে’। এর গল্প উচ্চ-মধ্যবিত্ত পরিবারের সুখী দম্পতি আলম ও নীলাকে ঘিরে। তাদের দুই সন্তান সুশী ও মাহের। একদিন বিদেশ থেকে আলমের বন্ধু সোহানা দেশে ফিরে আসে। মেয়েটি আলমের বাসায় ওঠে। আলম তাকে পছন্দ করতো। ঘটনাক্রমে একদিন সোহানা খুন হয়। আর এই খুন হওয়া সোহানা চরিত্রে অভিনয় করেন জয়া আহসান। জয়ার মন্তব্য, বরাবরের মতো এ ধারাবাহিকটিও আমার ক্যারিয়ারের জন্য ভাল একটি সুযোগ সৃষ্টি করবে। কারণ, এর গল্প ভাবনা এবং নির্মাণ আমাকে দারুণভাবে আকৃষ্ট করেছে। এদিকে আলোচিত চলচ্চিত্র ‘গেরিলা’র পর নতুন বছরে আরও তিনটি ভিন্ন ভিন্ন ধারার চলচ্চিত্রের মধ্য দিয়ে হাজির হতে যাচ্ছেন জয়া আহসান। তাই চলতি বছরটা নিয়ে জয়ার মনে অনেক স্বপ্নের বুনন চলছে। জয়া বলেন, সত্যি বলতে আমি কখনও পরিকল্পনা নিয়ে কোন কাজ করিনি। সুদূরপ্রসারী ভাবনা আমাকে কখনও ভাবায় না। আমি নিকট ভবিষ্যৎ নিয়ে চলতে পছন্দ করি। শুরু থেকে বেছে বেছে কাজ করার চেষ্টা ছিল আমার মধ্যে। এ বছরও ভাল কিছু কাজ করবো আশা করছি। বিশেষ করে চলচ্চিত্রে। যেমন কলকাতায় অরিন্দম শীল পরিচালিত ‘আবর্ত’ নামের একটি চলচ্চিত্রের শুটিং করবো। গত বছর রেদওয়ান রনির ‘চোরাবালি’ ছবিতে অভিনয় করেছি। এটি মুক্তি পাবে এ বছর। এছাড়া তানিম নূরের ডিজিটাল চলচ্চিত্র ‘ফিরে এসো বেহুলা’ গত বছরের শেষের দিকে সেন্সর ছাড়পত্র পেয়েছে। সব মিলিয়ে এ বছর আমার তিনটি চলচ্চিত্র মুক্তি পাবে। গত বছর ‘গেরিলা’ দিয়ে যে অভূতপূর্ব সাড়া পেয়েছি, আশা করছি সেই রেশ থেকে যাবে চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত এ তিনটি চলচ্চিত্রের মধ্য দিয়ে। এদিকে গেল বছর কিংবা চলতি সময়ের টিভি নাটকগুলোর মূল্যায়ন করতে গিয়ে খানিকটা আক্ষেপ ঝরে পড়ে জয়ার কণ্ঠে। তিনি বলেন, এখন অসংখ্য নাটক হচ্ছে। যদিও সেসব দেখে খুব বেশি সুখ পাই না আমি। মনে হচ্ছে নাটকের জায়গাটা দিন দিন গরিব হয়ে উঠছে। এর মধ্যে অনেক নাটক দেখেছি, যার গল্প এবং নির্মাণ ভাবনা মনে হয়েছে বহু পুরনো। মনে হয়েছে এ নাটক আমি বহুবার দেখেছি। আমি আসলে এই একঘেঁয়েমির পরিবর্তন চাই। এক্ষেত্রে টিভি চ্যানেল, নির্মাতা, প্রযোজক ও শিল্পীদের আরও বেশি আন্তরিকতার প্রয়োজন আছে বলে মনে করছি।

No comments

Powered by Blogger.