রানে ফিরলেন আশরাফুল

তামিম ইকবালের সঙ্গে অপ্রীতিকর ঘটনাটি কী জাগিয়ে দিল মোহাম্মদ আশরাফুলকে! গতকাল দায়িত্বশীল ব্যাটিং করে অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলে দলকে পেঁৗছে দিয়েছেন আড়াইশ' ছুঁই ছুঁই স্কোরে। আশরাফুলের ব্যাটে রান মানেই দলের জয়। গতকালও এর ব্যতিক্রম হয়নি। কলাবাগানের পাকিস্তানি ব্যাটসম্যান রিফাতউল্লা ৯৫ রানের ইনিংস খেললেও ৪০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে আশরাফুলের ওল্ড ডিওএইচএস। গতকাল রান পেয়েছেন জাতীয় দল থেকে ছিটকে যাওয়া


রাকিবুল হাসানও। তার ৮৬ রানের ইনিংসে ২৭৩ রান তুলেছিল সিসিএস; কিন্তু পাকিস্তানি ফয়সাল ইকবালের সেঞ্চুরি ও জুনায়েদ সিদ্দিকীর হাফ সেঞ্চুরিতে ৮ উইকেট হাতে রেখেই এ রান টপকে যায় বিমান।
জয় পেল ওল্ড ডিওএইচএস
ফতুল্লায় টসে জিতে ব্যাট করতে নামা ওল্ড ডিওএইচএসকে চমৎকার সূচনা এনে দেন পাক ওপেনার নাসির জামসেদ। ৫৪ রান করে তিনি আউট হয়ে গেলে দলের পুরো দায়িত্ব কাঁধে তুলে নেন আশরাফুল। পঞ্চম উইকেটে ফয়সাল হোসেন ডিকেন্সের সঙ্গে ৯২ রানের জুটি গড়ে দলকে অনেকটাই এগিয়ে দেন তিনি। এরপর ষষ্ঠ উইকেটে তানভিরকে সঙ্গে নিয়ে ২১ বলে ৪২ রান তুলে জয়ের মতো অবস্থানে নিয়ে যান দলকে। ১১১ বলে ৮৮ রানে অপরাজিত থাকেন তিনি। আশরাফুলের পঞ্চম উইকেটের পার্টনার ডিকেন্স বল হাতেও জ্বলে উঠেছিলেন। ব্যাট হাতে ৪১ রান করার পর বাঁহাতি এ স্পিনার নেন ৫ উইকেটও। তার সঙ্গে উইকেটশিকারে যোগ দিয়েছিলেন আরেক বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়রও। মাত্র ২৫ রানে ৩ উইকেট নেন তিনি। এনামুল গত ছয় মাস ধরে যে ফর্মে আছেন, তাকে সম্ভবত আর উপেক্ষা করতে পারবেন না নির্বাচকরা। জাতীয় লীগে সর্বোচ্চ উইকেটের পর প্রিমিয়ারেরও দুর্দান্ত বোলিং করে চলেছেন তিনি। তাদের দু'জনের ঘূর্ণিপাকে সঙ্গীর অভাবে ৯৫ রান করেও পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় কলাবাগানের রিফাতউল্লাকে।
বিমানের প্রথম জয়
বিকেএসপিতে সিসিএসের শুরুটা কিন্তু মোটেও ভালো হয়নি। দলের রান পঞ্চাশ পার হওয়ার আগেই টপ অর্ডারের তিনজনকে খুইয়ে বসে তারা। রাকিবুল উইকেটে এসে প্রতিপক্ষকে রুখে দাঁড়ানোর পাশাপাশি রানের চাকাও সচল রাখেন ভালোমতোই। আর ষষ্ঠ উইকেটে পাক অলরাউন্ডার সুলেমান খানকে নিয়ে বিমানের বোলারদের ওপর দিয়ে রীতিমতো ঝড় বইয়ে দেন। তারা দু'জন ৫১ বলে যোগ করেন ৮১ রান। ৯১ বলে ৮৬ রান করে রাকিবুল আউট হওয়ার পর সুলেমান একাই ঝড় চালিয়ে যান। ৪৬ বলে ৬৪ রান করেন তিনি। তবে দ্বিতীয় উইকেটে জাভেদ মিয়াঁদাদের ভাগ্নে ফয়সাল ইকবাল ও জুনায়েদের ১২৯ রানের জুটিতে প্রায় ৫ ওভার হাতে রেখেই লীগে প্রথম জয় নিশ্চিত করে ফেলে বিমান।

No comments

Powered by Blogger.