জনতা ব্যাংকের দ্যা ব্যাংকার অ্যাওয়ার্ড লাভজনতা ব্যাংকের দ্যা ব্যাংকার অ্যাওয়ার্ড লাভ

লন্ডন ভিত্তিক ‘দ্যা ব্যাংকার’ ম্যাগাজিন জনতা ব্যাংক লিমিটেড-কে ‘দ্যা ব্যাংকার অ্যাওয়ার্ডস-২০১১’ প্রদান করেছে। বিশ্বের ১৪৭ টি দেশের সেরা ব্যাংকগুলোর মধ্যে জনতা ব্যাংক বাংলাদেশের একমাত্র ব্যাংক এ বিরল সম্মান অর্জন করেছে।
দ্যা ব্যাংকার গত এক বছরে ব্যাংক পরিচালনায় অর্জিত প্রবৃদ্ধি ও গুণগত উৎকর্ষতার ভিত্তিতে এ পুরস্কার প্রদান করে। জনতা ব্যাংক এর আগে দ্যা ব্যাংকার্স অ্যাওয়ার্ড, এশিয়ান ব্যাংকিং অ্যাওয়ার্ড এবং ওয়ার্ল্ডস বেস্ট ব্যাংক অ্যাওয়ার্ড এবং বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড লাভ করে।
ব্যাংকের সিইও অ্যান্ড এমডি এস এম আমিনুর রহমান দ্যা ব্যাংকার এর চলতি সংখ্যায় প্রকাশিত এক সাক্ষাতকারে বলেন, শতভাগ রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক হিসেবে জনতা ব্যাংক দেশের আর্থ-সামাজিক অবকাঠামো উন্নয়নের পাশাপাশি সরকারের প্রতিশ্রুত কর্মকাণ্ড বাস্তবায়ন করে চলেছে। গ্রামীণ অর্থনীতির উন্নয়ন, পল্লী এলাকায় কৃষিভিত্তিক শিল্প ও বাণিজ্যিক প্রকল্পে বিনিয়োগসহ গ্রামাঞ্চলে নতুন নতুন শাখা খোলার তৎপরতা অব্যাহত রেখেছে। তীব্র প্রতিযোগিতার মাধ্যমে ব্যাংক তার বাৎসরিক প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হয়েছে।
উল্লেখ্য, ব্যাংকের শ্রেণীকৃত ঋণ (সিএল) এখন সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। ব্যাংক সিএসআর কার্যক্রমের আওতায় শিক্ষা, চিকিৎসা সেবা ও ছিন্নমূল জনগণের জীবনধারা উন্নয়নেও কাজ করছে। তদুপরি সুদবিহীন কৃষিঋণ কর্মসূচির মাধ্যমে ব্যাংক দারিদ্র্য নিরসনে নতুন মাত্রা যোগ করেছে।

No comments

Powered by Blogger.