আজ শুরু স্ট্যান্ডার্ড চার্টার্ড স্কুল দাবা

আজ শুরু হচ্ছে স্কুল দাবা। এক যুগ ধরে পৃষ্ঠপোষণা দেওয়া স্কুল দাবার সঙ্গে এবারও আছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। বাংলাদেশের জাতীয় জুনিয়র চ্যাম্পিয়ন আবদুল্লাহ আল সাইফ, সাব-জুনিয়র চ্যাম্পিয়ন ইকরামুল হক (সিয়াম), ফরিদপুরের ফাহাদ রহমান, তাহমিন আক্তার, প্রতিভা তালুকদারসহ শ দুয়েক খুদে দাবাড়ু অংশ নিচ্ছে আজ শুরু হতে যাওয়া টুর্নামেন্টে। প্রতিযোগিতা চলবে ১০ নভেম্বর পর্যন্ত।
এবারের প্রতিযোগিতায় ঢাকার বাইরের স্কুলের অংশগ্রহণ বেশ ব্যাপক। আমন্ত্রণ জানানো হয়েছিল ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা এবং নেপালের খেলোয়াড়দেরও। তবে দীপাবলি উৎসবের কারণে তাদের দিক থেকে সাড়া মিলেছে খুবই কম। তার পরও আয়োজক দাবা ফেডারেশন আশাবাদী, শেষ মুহূর্তে ভারতের খেলোয়াড়দের পাওয়া যাবে টুর্নামেন্টে। সে ক্ষেত্রে এক রাউন্ড বাই দেওয়া হতে পারে বিদেশি খেলোয়াড়দের।
‘ক’ গ্রুপে কেজি থেকে পঞ্চম শ্রেণী, ‘খ’ গ্রুপে ষষ্ঠ থেকে দশম শ্রেণী ও ছাত্রীদের আলাদা একটি গ্রুপ—তিন বিভাগে সুইস লিগ পদ্ধতি হবে খেলা। বিজয়ীদের জন্য অর্থ পুরস্কারের পাশাপাশি ট্রফিও দেওয়া হবে। কাল সংবাদ সম্মেলনে তথ্যগুলো জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক মোকাদ্দেস হোসাইন। উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের করপোরেট অ্যাফেয়ার্স প্রধান বিটপী দাশ চৌধুরী।

No comments

Powered by Blogger.