চট্টগ্রামে তিন দিনের পর্যটন মেলা শুরু

তিন দিনব্যাপী দ্বিতীয় আন্তর্জাতিক পর্যটন মেলা ‘চট্টগ্রাম ট্রাভেল মার্ট-২০১০’ হোটেল আগ্রাবাদের ইছামতি হলে গতকাল বৃহস্পতিবার শুরু হয়েছে।
দেশের শীর্ষস্থানীয় ভ্রমণবিষয়ক পাক্ষিক পত্রিকা দি বাংলাদেশ মনিটর এই মেলার আয়োজক। মেলার প্রিমিয়াম পার্টনার ইউনাইটেড এয়ারওয়েজ এবং ব্যাংকিং পার্টনার হিসেবে রয়েছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক। আনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ইত্তেহাদ এয়ারওয়েজের আঞ্চলিক ম্যানেজার আশরাফুল কবির ও ইস্টার্ন ব্যাংকের ব্রান্ড এবং বিপণনের প্রধান জিয়াউল করিম।
প্রধান অতিথির বক্তব্যে দৈনিক আজাদীর এম এ মালেক পৃথিবীর অন্যান্য সমুদ্রসৈকতের মতো বাংলাদেশের অন্যতম পর্যটন স্থান কক্সবাজারকে সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে ঢেলে সাজানোর আহ্বান জানান। তিনি বলেন, চট্টগ্রাম হচ্ছে পর্যটনের জন্য উল্লেখ্যযোগ্য স্থান। ‘প্রকৃতি যেভাবে আছে সেভাবে দেখুন’ এই স্লোগান নিয়ে চট্টগ্রামকে আমরা এগিয়ে নিয়ে যেতে পারি।
মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম বলেন, দ্বিতীয়বারের মতো এই চট্টগ্রাম শহরে আন্তর্জাতিক পর্যটন মেলা আয়োজন করতে পেরে আমি খুবই আনন্দিত। আমিও প্রধান অতিথির সঙ্গে একমত যে চট্টগ্রাম বিমানবন্দরের আধুনিকীকরণের মাধ্যমেই চট্টগ্রাম শহরকে একটি পর্যটন শহর হিসেবে গড়ে তোলা সম্ভব।
দেশ-বিদেশের ১৬টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে দেশি ও বিদেশি এয়ারলাইনস, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ব্যাংক, বিনোদন পার্ক, রিয়েল এস্টেট কোম্পানি। মেলা চলাকালে প্রতিষ্ঠানগুলো বিমানের টিকিট, ট্যুর প্যাকেজ ও অন্যান্য পণ্য এবং সেবার ওপর বিশেষ মূল্য ছাড় দিচ্ছে।
পর্যটন মেলাটি আগামীকাল শনিবার পর্যন্ত সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

No comments

Powered by Blogger.