দেশে ফিরবেন না মোদি

ভাবভঙ্গিতে মনে হচ্ছে লোলিত মোদি দেশ ছেড়ে বেঁচেছেন; নিন্দুকেরা বলবে, পালিয়েছেন। যদিও আইপিএলের মূল কারিগর বলছেন, তিনি পালাননি। শুধু এই মুহূর্তে লন্ডন থেকে দেশে ফিরে শুনানির মুখোমুখি হতে চান না। ক্রিকেটে ঢোকার কয়েক বছরের মধ্যে পৃথিবীর অন্যতম প্রভাবশালী ক্রীড়া সংগঠকে পরিণত হওয়া মোদি লন্ডনে গেছেন আন্তর্জাতিক ক্রীড়া ব্যবস্থাপনা সম্মেলনে যোগ দিতে।
এদিকে দুর্নীতি, স্বজনপ্রীতিসহ অনেক অভিযোগে বিসিসিআইয়ের শুনানির মুখোমুখি হওয়ার কথা তাঁর। কিন্তু বিবিসির সঙ্গে কথা বলতে গিয়ে মোদি বলছেন, এখনই দেশে ফেরার কোনো ইচ্ছে নেই তাঁর। তিনি বরং শুনানি যাঁরা করবেন, তাঁদের লন্ডনে আসার প্রস্তাব দিয়েছেন। সে ক্ষেত্রে এঁদের লন্ডনের যাতায়াতের খরচও তিনি বহন করতে রাজি। বিসিসিআই পত্রপাঠ প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।
বিসিসিআইয়ের শুনানি ছাড়াও মোদির ঘাড়ের ওপর ঝুলছে কর ফাঁকি ও অর্থ পাচারের মতো অভিযোগ। এই অবস্থায় দেশে না ফেরা মানে নিজেকে অনেকটা ‘ফেরারি’তে পরিণত করা। তাতেও মোদি বিচলিত নন। বিবিসির অনুমান, মোদি নিজের জন্য নতুন বিচরণক্ষেত্র খুঁজে পেয়েছেন। যুক্তরাষ্ট্রের ক্রিকেটে নাকি সম্পৃক্ত হতে চান মহা বিতর্কিত ও আধুনিক ক্রিকেটকে বদলে দেওয়া এই কর্মকর্তা।

No comments

Powered by Blogger.