দেশে থাকতে হলে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলতে হবে

বিএনপিকে উদ্দেশ্য করে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন বলেছেন, দেশে থাকতে হলে একবার হলেও জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলতে হবে। তাহলে মৃত্যুর পরেও মানুষ আপনাদের মনে রাখবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বললে দেশে থাকতে পারবেন, না হলে দেশে থাকতে পারবেন না। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের হলরুমে বঙ্গবন্ধু জয় বাংলা লীগ আয়োজিত স্বাধীন রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রমোদ মানকিন বলেন, যারা জয় বাংলা না বলে এখনও জিন্দাবাদের মধ্যে আছেন তাদের জন্য এটা দুর্ভাগ্য। অন্তত একবার জয় বাংলা বলুন। যারা আজকে জয় বাংলা বলে না তাদের সবাইকে একদিন তা বলতে হবে। বলতে বাধ্য হতে হবে। তা না হলে এ দেশে থাকতে পারবেন না। কারণ এ দেশ থাকবে, জয় বাংলা থাকবে, জিন্দাবাদ একদিন থাকবে না। তিনি উদাহরণ দিয়ে বলেন, লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ বলার কারণে মৃত্যুর পরও এক খারাপ ব্যক্তির মুখ পচেনি। তাই আপনারা (বিএনপিকে উদ্দেশ করে) একবার হলেও জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলুন। তাহলে মৃত্যুর পরেও মানুষ আপনাদের মনে রাখবে। তাহলেই দেশে থাকতে পারবেন, না হলে দেশে থাকতে পারবেন না।
আয়োজক সংগঠনের সভাপতি মো. কায়সার-ই আলম প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মেজবাহ কামাল ও সংগঠনটির সাধারণ সম্পাদক মো. সুজাউল করিম চৌধুরী বাবুল।

No comments

Powered by Blogger.