খান টিপু ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ

ডা. শামারুখ মাহজাবীন ‘হত্যার’ ঘটনায় তার স্বামী হুমায়ুন সুলতান সাদাব রিমান্ডে অসংলগ্ন কথাবার্তা বলছেন। তবে হত্যার বিষয়ে কোনো তথ্য দেননি বলে পুলিশ জানিয়েছে। তাকে রিমান্ডে নিয়ে ধানমণ্ডি থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখন এ মামলায় জামিনে থাকা যশোরে-৫ আসনের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতান ও তার স্ত্রী ডা. জেসমিন আরাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ধানমণ্ডি থানার উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম বলেন, রিমান্ডের প্রথম দিনেই হুমায়ুনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। হত্যার বিষয়ে তিনি কোনো তথ্য দেননি। তবে এর বাইরে যেসব তথ্য দিয়েছেন সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। সূত্র জানিয়েছে, হুমায়ুন দাবি করেছেন, বৃহস্পতিবার সকালে বাসা থেকে স্বামী-স্ত্রী প্রাইভেট কারে বাইরে যাওয়ার সময় ডা. শামারুখের মোবাইল ফোনে এক ছেলের ফোন আসে। ফোনটি কার জিজ্ঞাসা করলে শামারুখ বলেছিলেন, তার বান্ধবীর ফোন। সন্দেহ হওয়ায় ফোন কেড়ে নিয়ে ওই নম্বরে কল দেন হুমায়ুন। অপর প্রান্ত থেকে পুরুষ কণ্ঠ শুনতে পান তিনি। এরপরেই স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। এ তুচ্ছ ঘটনায় শামারুখ আত্মহত্যা করেছে বলে দাবি হুমায়ুনের।
ওই ছেলে খুলনা মেডিকেল কলেজ থেকে এবার ইন্টার্নশিপ শেষ করেছেন। তদন্ত সংশ্লিষ্টরা তাকে সোমবার রাতে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই শরিফুল ইসলাম বলেন, শামারুখের সঙ্গে কীভাবে পরিচয় এবং বৃহস্পতিবার (ঘটনার দিন) কি কথা হয়েছিল সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ওই দিন সকালে ফোন দিয়ে তার সঙ্গে দেখা করতে চেয়েছিল ছেলেটি। কিন্তু দেখা হয়নি।
ছেলেটি যুগান্তরকে বলেন, ডিবেট প্রতিযোগিতায় শামারুখের সঙ্গে তার পরিচয়। সেই থেকে তার সঙ্গে মাঝে-মধ্যে ফোনে যোগাযোগ হতো। বৃহস্পতিবার সকালে শামারুখকে ফোন করে তিনি কুশল বিনিময় করেন এবং ডিবেট ক্লাব প্রসঙ্গে কথা বলেন।
ডা. শামারুখের বাবা নুরুল ইসলাম বলেন, ছেলেটি শামারুখের জুনিয়র। শামারুখ ও সে ডিবেট প্রতিযোগিতায় অংশ নিত। সেই থেকে তারা একে অপরের পরিচিত। এ ছাড়া তারা একই পেশার। এর বাইরে অন্য কোনো সম্পর্ক নেই।
ঘটনার দিন বাসা থেকে শামারুখের ডায়েরি উদ্ধারের বিষয়ে বাবা নুরুল ইসলাম বলেন, ওই লেখা শামারুখের নয়। মামলাটি ভিন্ন খাতে নেয়ার জন্য এ নাটক সাজানো হয়েছে। হাতের লেখা পরীক্ষার দাবি জানান তিনি। তিনি বলেন, শামারুখকে হত্যার দিন থেকে টিপু সুলতান একের পর এক নাটক সামনে নিয়ে আসছেন। তার মেয়ে কখনোই আত্মহত্যা করতে পারে না। তাকে গলাটিপে হত্যা করা হয়েছে।
শামারুখের মামা কাজী ফিরোজুর রহমানও একই দাবি করেন। ফিরোজুর রহমান জানান, আজ টিপু সুলতানের ধানমণ্ডির বাসায় গিয়ে শামারুখের মালামাল জব্দ করবে পুলিশ। ওই বাসার একটি কক্ষে মালামালগুলো রাখা হতে পারে।
বৃহস্পতিবার দুপুরে ধানমণ্ডির বাসা থেকে অচেতন অবস্থায় ডা. শামারুখকে সেন্ট্রাল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর পর আত্মহত্যা বলে দাবি করেন শ্বশুর খান টিপু সুলতান, শাশুড়ি ডা. জেসমিন আরা ও স্বামী হুমায়ুন সুলতান। ডা. শামারুখের বাবা নুরুল ইসলাম ওই দিনই ধানমণ্ডি থানায় হত্যা মামলা করেন। মামলায় আসামি করা হয় তার শ্বশুর যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতান, শাশুড়ি ডা. জেসমিন আরা ও স্বামী হুমায়ুন সুলতানকে। পুলিশ ওই রাতেই হুমায়ুনকে গ্রেফতার করে। তাকে সোমবার তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছেন তদন্ত সংশ্লিষ্টরা।
টিপু সুলতান ও ডা. জেসমিন রোববার উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন। ধানমণ্ডি থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, হুমায়ুুনের জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার পর খান টিপু সুলতান ও তার স্ত্রী ডা. জেসমিনকে জিজ্ঞাসাবাদ করা হবে।

No comments

Powered by Blogger.