শিশুটির পা চারটি, হাতও চারটি

শিশুটি দেখতে অনেকটা হিন্দু ধর্মাবলম্বী দেবতা ব্রাহ্মর মতো। ব্রাহ্মর মতোই চার হাত, চারটি পা নিয়ে জন্মেছে। এ কারণেই লোকজন ওর নাম দিয়েছে ‘ভগবান বালক’।

সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গের বারুইপুরে এই ভগবান বালকের জন্ম হয়েছে বলে জানায় ডেইলি মেইল। হাসপাতালে জন্মের পর পর তার অস্বাভাবিক গঠনের খবর ছড়িয়ে যায়। তাকে এক নজর দেখার জন্য দূর দূরান্ত থেকে মানুষ এসে ভির করছে হাসপাতাল গেইটে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে পুলিশের।
মূলত ত্রুটির কারণে দুইটি জমজ শিশু একটি গঠন নিয়ে জন্মেছে। তবে শিশুটি দেখতে হিন্দু দেবতা ব্রাহ্মর মতো হওয়ায় পরিবারের সদস্যরাও খুশি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক আত্মীয় স্থানীয় টেলিভিশনকে বলেন, যখন সে প্রথম এলো। আমরা বিশ্বাস করতে পারিনি।
হাসপাতালের নার্স বলেন, তার শরীর বিকৃত হলেও ভগবানের চিহ্ন আছে। এটি অলৌকিক ঘটনা। সে ভগবানের সন্তান।
পাশের গ্রামের প্রতিবেশি ৬৭ বছর বয়সি চুকা রাও বলেন, ভগবান বালক আসার খবর শুনে আমার কিছুটা সন্দেহ হয়। তবুও লোকজনের মুখে শুনতে শুনতে তাকে দেখতে গেলাম। পরে ওর ছবিটা দেখেই আশ্চর্য্য হয়ে যাই।
পুলিশের এক মুখপাত্র বলেন, এটি অস্বাভাবিক শিশু এবং ঘটনাটা খুবই দুঃখজনক। তার মধ্যে আদৌ ভগবানের কিছু নেই। তবুও তাকে দেখতে আসা লোকজনকে সামাল দিতে আমাদের ধকল পোহাতে হচ্ছে। শত শত লোক রাস্তায় দাঁড়িয়ে ওর জন্য কান্না করছে। শত শত লোক রাস্তায় আসন গেড়ে বসে পূজা অর্চনা করছে। এদের মধ্যে কারো বিশ্বাস এটি পৃথিবীর সময় ফুরিয়ে আসার লক্ষণ। আমি পেশাগত জীবনে এমন ঘটনা আর দেখিনি।
শিশুটির পরিবারের সদস্যরা বলেন, আমরা বুঝতে পারছি, তাকে ঘীরে লোকজনের ব্যাপক হুজুগ কাজ করছে। প্রাকৃতিকভাবে জন্ম নেয়া এ শিশুটিকেই লোকজন ‘ভগবান বালক’ হিসাবে দেখতে চাইছে।

No comments

Powered by Blogger.