মার্চের পর এ সরকার টিকবে না : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, অবৈধ দখলদাররা আরও চার বছরের বেশি ক্ষমতায় থাকতে চায়। কিন্তু চার মাসের বেশি এ সরকার টিকবে না। আজকে দেশের সর্বত্র জনগণের মাঝে একটাই জল্পনা কাজ করছে, আগামী জানুয়ারি-ফেব্র“য়ারি-মার্চের পর এ সরকার আর নাই।
গয়েশ্বর রায় বলেন, আওয়ামী লীগের নেতারা সব সময় বলে বিএনপির নাকি আন্দোলন করার ক্ষমতা নাই তাহলে এত ভয় করেন কেন? কারণ যে কোনো মুহূর্তে আপনাদের কাচের ঘর ভেঙে যেতে পারে। জনগণ ফুঁসে উঠছে। আপনাদের আর বেশিদিন সময় নাই। তিনি বলেন, বর্তমানটা আপনাদের, আর ভবিষ্যৎটা আমাদের। আজকে আপনারা আমাদের ওপর যে অত্যাচার-নির্যাতন চালাচ্ছেন ভবিষ্যতে আমরা যদি সেই পথ অবলম্বন করি, তাহলে আপনাদের পরিণতি কী হবে তা ভেবেই আপনারা ভীত হয়ে পড়ছেন।
মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে কর্মজীবী দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে সংগঠনটি এ সভার আয়োজন করে। আয়োজক সংগঠনের সভাপতি হাজী লিটনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু, বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবেদিন ফারুক, গৌতম চক্রবর্তী, এবিএম মোশাররফ হোসেন, আলতাফ হোসেন সরদার প্রমুখ। অনুষ্ঠানে তারেক রহমানের ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।
গয়েশ্বর বলেন, মওলানা ভাসানী ক্ষমতায় আসেননি; তেমনি তারেক রহমান ক্ষমতায় আসলেন কি আসলেন না, এটা বড় কথা নয়। তিনি স্বার্থক। তিনি রাজনীতিতে প্রতিষ্ঠিত। এটাই বড়। তারেক রহমানকে ভাইয়া না বলে নেতা বলার জন্য নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, হতাশ হওয়ার কিছু নেই। পরাজয়ের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই। বিজয় হবেই।

No comments

Powered by Blogger.