হিলারিকে ইলিয়াসের মেয়ের চিঠি

আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের কাছে চিঠি দিলেন বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর মেয়ে সাইয়ারা নাওয়াল।

শনিবার রাতে বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার গুলশানের বাসায় ঘণ্টাব্যাপী বৈঠক শেষ হওয়ার পর বিএনপি’র ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের একথা জানান।
শমসের মবিন চৌধুরী জানান, আনুষ্ঠানিক বৈঠক শেষে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর মেয়ে সাইয়ারা নাওয়াল তার নিজের হাতে লেখা (ইংরেজিতে) একটি দুই পাতার চিঠি হিলারি ক্লিনটনের কাছে দেন। এসময় হিলারি ক্লিনটন ইলিয়াসে মেয়ের চিঠিটি গ্রহণ করে তাকে বলেন, “আমি তোমার বাবার বিষয়টি অবহিত আছি। আমি ইতোমধ্যেই সরকারকে বলেছি তোমার বাবাকে স্ব-শরীরে তোমাদের কাছে ফিরিয়ে দিতে।”

নাওয়ালের হাতে লেখা ওই চিঠিতে হিলারি ক্লিনটনকে বাংলাদেশ সফরের জন্য অভিনন্দনও জানায় সে। চিঠিতে নাওয়াল লিখেছে, “আমার প্রতি তোমার মনোযোগ চাচ্ছি। আমার বাবাকে গত ১৭ এপ্রিল মধ্যরাতে কিছু অজ্ঞাত লোক অপহরণ করেছে। আমার বাবা ইলিয়াস আলী একজন সাবেক সাংসদ, দেশপ্রেমিক রাজনীতিবিদ ও বিএনপির সাংগঠনিক সম্পাদক। কিন্তু অপহরণের পর কেউ তাকে আমার কাছে ফিরিয়ে দেয়নি। অনেক দিন হয়ে গেছে আমার বাবা আমাকে চুমু খায় না। আগে প্রতিদিন স্কুলে যাওয়ার আগে সে আমাকে চুমু খেত। আমি খুব একাকী বোধ করছি এবং কষ্ট পাচ্ছি। বাবা ছাড়া আমার পৃথিবীকে খালি মনে হয়। তুমি বুঝবে, কেননা তুমি একজন মা। আমি আমার বাবাকে চুমু খেতে চাই। আমি বিশ্বাস করি, সরকার আগ্রহ দেখালে আমার বাবা আমার কাছে খুব শিগগির ফিরে আসবে।”
নাওয়াল আরো লিখেছে, “তাই তোমার কাছে অনুরোধ, দয়া করে এই ইস্যুটি বাংলাদেশ সরকারের কাছে তুলবে। এবং আমার বাবাকে ফিরে পেতে সরকারকে সহায়তা করবে। তোমার সফলতা কামনা করি।”

No comments

Powered by Blogger.