গুলশানে নিজ বাসায় ব্যবসায়ীর স্ত্রী খুন, স্বর্ণালংকার লুট

রাজধানীর গুলশানে গতকাল মঙ্গলবার নিজ বাসায় খুন হয়েছেন এক ব্যবসায়ীর স্ত্রী। নিহত গৃহবধূর নাম ফাহিমা সুলতানা (৪০)। খুনির ছুরিকাঘাতে আহত গৃহকর্মী বীণাকে (১১) ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওই সময়ে বাসায় গৃহবধূর শিশুসন্তান নাফিম খানও (৩) ছিল। তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।


পরিবার ও পুলিশের ধারণা, গাড়িচালক মিন্টু প্যাদা ঘটনাটি ঘটিয়েছেন। প্রাথমিকভাবে জানা গেছে, ওই বাসা থেকে প্রায় ১২০ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা লুট হয়েছে।
গুলশান থানার পুলিশ ও পরিবার জানায়, ফাহিমা স্বামী ও তিন সন্তানকে নিয়ে গুলশান দুই নম্বরের ১০১ নম্বর সড়কে এক বাড়ির পঞ্চম তলায় নিজেদের ফ্ল্যাটে থাকতেন। দুই মেয়েকে গাড়িতে করে উত্তরায় স্কুলে পৌঁছে দিয়ে তিনি সকাল ১০টার দিকে বাসায় ফেরেন। সঙ্গে ছিল নাফিম। গাড়িচালক মিন্টুও এর পরপরই ওপরে যান। সকাল সাড়ে ১০টার দিকে মিন্টু দ্রুত নিচে নেমে গাড়ি নিয়ে বের হয়ে যান। বেলা দেড়টার দিকে ফাহিমার স্বামী এম এ মবিন খান বাসায় ফিরে দেখেন, বাথটাবের ওপর ফাহিমার রক্তাক্ত লাশ পড়ে আছে। যন্ত্রণায় কাতরাচ্ছে আহত গৃহকর্মী বীণা। পাশেই আতঙ্কিত নাফিম। তিনি পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ও গৃহকর্মীকে হাসপাতালে পাঠায়। ওই বাড়ির অন্য এক ফ্ল্যাটের গাড়িচালককে মুঠোফোনে দেওয়া মিন্টুর তথ্য অনুযায়ী বেলা দুইটার দিকে গুলশানের ১১৬ নম্বর সড়ক থেকে তাঁদের গাড়িটি উদ্ধার করে পুলিশ।
অন্য এক ফ্ল্যাটের আবদুর রহিম নামের গাড়িচালক বলেন, মিন্টু নিচে নেমে গাড়ি নিয়ে দ্রুত চলে যান। মবিন খান বাসায় এলে খুনের ঘটনা জানাজানি হয়। মিন্টুর গ্রামের বাড়ি শরীয়তপুর বা মাদারীপুরে।
ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার লুৎফুল কবির বলেন, গাড়িচালক মিন্টু এ ঘটনা ঘটিয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফাহিমার পেট, বুক, দুই হাতসহ শরীরের বিভিন্ন স্থানে অসংখ্য ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। বাসার আলমারিসহ বিভিন্ন আসবাবের ড্রয়ার খোলা দেখে মনে হচ্ছে, লুট করতেই এ ঘটনা ঘটানো হয়েছে। গৃহকর্মী সুস্থ হলে তার সঙ্গে কথা বলে আরও তথ্য পাওয়া যাবে।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত উপকমিশনার মশিউর রহমান বলেন, খুনি রক্তমাখা কাপড় পাল্টে অন্য কাপড় পরে ঘটনাস্থল ত্যাগ করে। রক্তমাখা একটি জিনস ও জ্যাকেট আলামত হিসেবে জব্দ করা হয়েছে। ওই বাসা থেকে অন্তত ১২০ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা লুট হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বিকেলে ওই বাসায় গিয়ে দেখা যায়, রান্নাঘর ও বসার ঘরের মেঝে ও সোফায় রক্ত। পুরো বাসার মেঝেতে ফোঁটা ফোঁটা রক্তের দাগ, পায়ের ছাপ। বিকেল চারটার দিকে দুই মেয়ে মায়েশা ও নাফিজা স্কুল থেকে বাসায় ফিরে কান্নায় ভেঙে পড়ে। একটি ঘরে বিছানায় শুয়ে ছিল নাফিম। মবিন খান এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অপারগতা জানান।
ফাহিমার চাচা খন্দকার ফারুক মাহমুদ প্রথম আলোকে বলেন, মবিন খান ব্যবসায়ী। টঙ্গী ও সিলেটে কলেজ এবং কারওয়ান বাজারে একটি সফটওয়্যার প্রতিষ্ঠান ছাড়াও তাঁর পাঁচ-ছয়টি প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে দু-একটিতে পরিচালক ছিলেন ফাহিমা। প্রায় চার মাস আগে মিন্টুকে চালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।
পাশের ফ্ল্যাটের তত্ত্বাবধায়ক খোকন মনার্জি বলেন, সকালের দিকে তিনি বাসায় ছিলেন, কোনো শব্দ পাননি।
ফাহিমা সুলতানার গ্রামের বাড়ি নোয়াখালীর সেনবাগে। বাবা এ কে এম আবদুল্লাহ। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.