লোকমান হত্যাকাণ্ড-মূল পরিকল্পনাকারী মোবারক দুবাইয়ে গ্রেপ্তার

নরসিংদী পৌরসভার মেয়র লোকমান হোসেন হত্যার মূল পরিকল্পনাকারী ও মামলার এজাহারভুক্ত আসামি মোবারক হোসেনকে দুবাই পুলিশ গ্রেপ্তার করেছে। বাংলাদেশ পুলিশকে এ তথ্য জানিয়েছে দুবাই ইন্টারপোল। পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক প্রথম আলোকে বলেন, ২২ ফেব্রুয়ারি মোবারককে গ্রেপ্তার করা হয়।


তিনি এখন দুবাই কারাগারে বন্দী। তাঁকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হচ্ছে।
জানা যায়, নরসিংদী শহর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোবারক মেয়র লোকমান হত্যাকাণ্ডের কয়েক দিন আগে দেশ ছেড়ে যান। প্রথমে মালয়েশিয়া এবং পরে সেখান থেকে তিনি দুবাই যান।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সুব্রত হালদার জানান, আসামিদের দেওয়া জবানবন্দি অনুযায়ী মোবারক লোকমান হত্যার মূল পরিকল্পনাকারী। এ মামলায় গ্রেপ্তার হওয়া নাজমুল হাসান ওরফে কিলার শরীফ স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মোবারককে পরিকল্পনাকারী বলে উল্লেখ করেছেন।
এর পরই মোবারক হোসেনকে গ্রেপ্তারের জন্য ইন্টারপোল পুলিশের সহায়তা চাওয়া হয়। ইন্টারপোলের ঢাকা কার্যালয় থেকে মোবারকের ছবি ও কাগজপত্র পাঠানো হয়।
জেলার পুলিশ জানায়, লোকমান হত্যা মামলায় এ পর্যন্ত ২৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে এজাহারভুক্ত ১৩ জন এবং হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এজাহারের বাইরে ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। বিভিন্ন মেয়াদের রিমান্ড শেষে ১৬৪ ধারায় লিখিত জবানবন্দি দিয়েছেন আটজন। গ্রেপ্তার হওয়া ১৩ আসামির মধ্যে ১২ জন এবং বাকি ১০ জনের মধ্যে দুজনসহ ১৪ জন জামিনে আছেন।
মামলার বাদী নবনির্বাচিত মেয়র কামরুজ্জামান মোবারককে দ্রুত দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন।

No comments

Powered by Blogger.