পিরোজপুরে মা-মেয়ে খুন

পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার সমুদয়কাঠি ইউনিয়নের সেহাঙ্গল এলাকায় মা ও মেয়েকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তারা হলো: সেহাঙ্গল এলাকার তৌহিদুল ইসলামের স্ত্রী শিউলী বেগম (৩০) ও মেয়ে সুবর্ণা জুঁই (১২)।
এ ঘটনায় শাহীন নামের একজনকে আসামি করে গতকাল শনিবার হত্যা মামলা করা হয়েছে।


স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শাহ আলম জানান, তৌহিদুল ইসলাম পেশায় মত্স্যজীবী। সুবর্ণা সেহাঙ্গল বালিকা বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে পড়ত। তিনি জানান, তৌহিদুলের বাড়ি থেকে ৫০০ গজ দূরে মাঠের মধ্যে শিউলী ও সুবর্ণার লাশ পাওয়া যায়।
তৌহিদুল বলেন, শুক্রবার সকালে তিনি বাড়ির পাশের সন্ধ্যা নদীতে মাছ ধরতে যান। সন্ধ্যার দিকে বাড়ি ফিরে স্ত্রী শিউলী ও মেয়ে সুবর্ণার সঙ্গে কথা বলে তিনি সেহাঙ্গল বাজারে যান। রাত সাড়ে আটটার দিকে বাড়ি ফিরে তিনি স্ত্রী ও মেয়েকে পাননি। কিছুক্ষণ খোঁজাখুঁজি করে না পেয়ে তিনি ঘুমিয়ে পড়েন। গতকাল শনিবার সকালে ঘুম থেকে উঠে আবারও নদীতে মাছ ধরতে যান। পরে মাঠের মধ্যে দুটি লাশ পড়ে থাকার খবর পেয়ে তিনি সেখানে গিয়ে স্ত্রী ও মেয়ের লাশ শনাক্ত করেন। তিনি বলেন, তাঁদের সঙ্গে কারও কোনো বিরোধ ছিল না।
তৌহিদুলের মা হাকিমুন্নেছা বলেন, ‘তৌহিদুলের শ্বশুরবাড়ি পাশের মেষণ্ডা গ্রামে। শিউলী প্রায়ই বাবার বাড়ি যাওয়ার কথা বলে মেয়েকে নিয়ে সন্ধ্যার দিকে বাড়ি থেকে বের হয়ে যেত। আবার সকালে ফিরে আসত। শুক্রবারও তারা এভাবে বাড়ি থেকে বের হয়ে গিয়েছিল।’
হাকিমুন্নেছা তাঁর আরেক ছেলে শহিদুল ইসলামের সঙ্গে বাড়ির আরেকটি ঘরে থাকেন।
স্বরূপকাঠি থানার পরিদর্শক (তদন্ত) সুরেন্দ্রনাথ রায় জানান, শিউলীর মরদেহ মাঠের মধ্যে বিবস্ত্র অবস্থায় পাওয়া যায়। শিউলী ও সুবর্ণার মুখমণ্ডলে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তিনি বলেন, শিউলীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
স্বরূপকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাউদ্দিন বলেন, শিউলীর মুঠোফোনের কললিস্টের সূত্র ধরে শাহীন নামের একজন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। শাহীনের বাড়ি পিরোজপুরের কাউখালী উপজেলার পাড় সাতুরিয়া গ্রামে।
ওসি মেজবাউদ্দিন জানান, শাহীনের কাছে সাতটি ইয়াবা বড়ি পাওয়া গেছে। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে মাদক আইনে পৃথক একটি মামলা হয়েছে। তিনি আরও জানান, শিউলীর মুঠোফোনের সঙ্গে শাহীনের মুঠোফোনের এফএনএফ করা ছিল।
কাউখালী থানার ওসি আনোয়ার হোসেন জানান, শাহীনকে কাউখালী বাসস্ট্যান্ড থেকে গ্রেপ্তার করা হয়েছে।
পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মো. আক্তারুজ্জামান গতকাল সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

No comments

Powered by Blogger.