সিসির প্রাসাদের কাছে বোমা বিস্ফোরণ

কায়রোয় মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির প্রাসাদ থেকে ১০০ মিটার দূরে বোমা বিস্ফোরণে এক নারী আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। নিরাপত্তা কর্মকর্তারা জানান, একটি ট্রেনে বোমা হামলায় চারজন নিহত হওয়ার মাত্র কয়েক ঘণ্টা পর প্রেসিডেন্ট প্রাসাদের কাছে হামলাটি চালানো হয়। মিসরের রাজধানীর উত্তরাঞ্চলে বুধবার রাতে ট্রেনে ওই বোমা হামলায় দুই পুলিশ ও দুই বেসামরিক ব্যক্তি নিহত হন। এদিকে মিসরের বিভিন্ন স্থানে ট্রেন ও মেট্রোতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুজন পুলিশ সদস্যসহ মোট ৫জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ২০ জন। বুধবার গভীর রাতে এবং বৃহস্পতিবার সকালে বিভিন্ন স্থানে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
জানা যায়, বুধবার রাত ১২টার দিকে কায়রোর মার্গ মেট্রো স্টেশনে পুরাতন মার্গ থেকে নতুন মার্গে যাওয়ার সময় মেট্রো ট্রেনে একটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে তিনজন যাত্রী আহত হয়। মার্গ থেকে হেলওয়ানগামী ৪৯৮ নম্বরের আরেকটি মেট্রোর একটি কামরায় একটি বোমা পতিত অবস্থায় পাওয়া যায়।
বোমাটি বিস্ফোরণ হওয়ার আগেই পুলিশ বোমাটিকে নিস্ক্রিয় করতে সক্ষম হয়। অন্যদিকে মনুফিয়া জেলার মনুফিয়া ট্রেন স্টেশনে দুটি ট্রেনে বোমা বিস্ফোরিত হয়। মনুফিয়া জেলার নিরাপত্তা বিভাগের প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে এক সংবাদ সম্মেলন করে মিডিয়াকর্মীদের জানান, বুধবার গভীর রাতে মনুফিয়া স্টেশনে থেমে থাকা একটি ট্রেনে বোমা বিস্ফোরিত হলে দুই পুলিশ নিহত হয় এবং অপর দশজন সাধারণ যাত্রী আহত হয়।
নিহত দুজন হলেন আহমদ কামাল আবদুস সামাদ মাসয়ুদ (৩৫) এবং মুহাম্মদ আবদুল মাকসুদ খাওলি (৩৪)।

No comments

Powered by Blogger.