কোরআন পোড়ানোর অভিযোগ-পাকিস্তানে এক ব্যক্তিকে জীবন্ত পুড়িয়ে হত্যা

কোরআন শরিফ পোড়ানোর অভিযোগে পাকিস্তানে এক ব্যক্তিকে জীবন্ত পুড়িয়ে হত্যা করেছে ক্ষুব্ধ জনতা। সিন্ধু প্রদেশের দক্ষিণাঞ্চলীয় দাদু জেলার সিতা গ্রামে গতকাল শনিবার এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।
স্থানীয় মসজিদের ইমাম মৌলবি মেনন ওই ব্যক্তিকে 'পরিব্রাজক' উল্লেখ করে জানান, গত বৃহস্পতিবার ওই ব্যক্তি মসজিদেই রাত কাটান। পরদিন সকালে মৌলবি মেনন পোড়ানো কোরআন দেখতে পান। ইমাম বলেন, তিনি মসজিদে একাই ছিলেন। এ কাজ করার মতো সেখানে আর কেউ ছিল না।'
স্থানীয় পুলিশ কর্মকর্তা উসমান ঘানি জানান, কোরআন পোড়ানোর ঘটনা জানাজানি হওয়ার পর গ্রামবাসী ওই ব্যক্তিকে পিটিয়ে পুলিশের হাতে তুলে দেয়। এর কয়েক ঘণ্টা পর প্রায় ২০০ গ্রামবাসী থানায় হানা দেয়। তারা ওই ব্যক্তিকে থানা থেকে বের করে নিয়ে শরীরে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে প্রায় ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আর দায়িত্ব অবহেলা করায় স্থানীয় পুলিশ প্রধানসহ সাত পুলিশকে আটক করা হয়।
সেন্টার ফর রিসার্চ অ্যান্ড সিকিউরিটি স্টাডিসের তথ্যানুযায়ী, ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে ১৯৯০ সালের পর থেকে এ পর্যন্ত ৫৩ জনকে হত্যা করা হয়েছে। সূত্র : বিবিসি, পিটিআই।

No comments

Powered by Blogger.