বখাটের হুমকির মুখে ছাত্রীর আত্মহত্যা

বখাটে ও তার পরিবারের অব্যাহত হুমকির মুখে আত্মহত্যা করতে বাধ্য হলো রাজধানীর মুগদার এক স্কুলছাত্রী। তার নাম সাদিয়া আক্তার (১৪)। সে ধলপুর সিটি কর্পোরেশন স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী।
রোববার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ছাত্রীর পিতা বাবুল মিয়া জানান, উত্তর মাণ্ডা ছাতা মসজিদ কলোনিতে তার মেয়ে দাদীর সঙ্গে থাকতো। সেখানে থাকাকালে এলাকার বখাটে যুবক রনি প্রায়ই তার মেয়েকে উত্যক্ত করতো। এরই এক পর্যায়ে গত ২৮ নভেম্বর স্কুল থেকে বাড়ি ফেরার সময় রনি ও তার বন্ধু জনি তার মেয়েকে অপহরণ করে।

পরে এ বিষয়ে যাত্রবাড়ী থানায় অপহরণ মামলা দায়ের করেন তিনি। মামলার পর যাত্রাবাড়ী থানা পুলিশ নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা পুলিশের সহায়তায় তার মেয়েকে উদ্ধার করে। গ্রেফতার করে রনিকে। বর্তমানে ওই অপহরণ মামলায় রনি জেলহাজতে রয়েছে।

এ ঘটনার পর থেকে রনির পরিবার ও বন্ধুবান্ধব তাকে ও তার মেয়েকে প্রায়ই হুমকি দিতো। একইসঙ্গে মামলা তুলে না নিলে বাবা-মেয়েকে হুমকি দিতো হত্যার।

তিনি আরও জানান, রনির পরিবারের হুমকির মুখেই তারা বসবাস করতেন। রোববার দুপুরের দিকে রনির কয়েক বন্ধু বাড়িতে তার মেয়েসহ দাদীকে হুমকি দেয়। এ ঘটনার পর বিকেলের দিকে তার মেয়ে দাদীর কাপড় দিয়ে ফ্যানের সঙ্গে বেঁধে ফাঁসিতে ঝোলে। এ অবস্থা দেখে পরিবারের লোকজন দরজা ভেঙে সাদিয়াকে উদ্ধার করে ভর্তি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে মারা যায় সাদিয়া।

বাবুল মিয়ার অভিযোগ, বখাটে রনির পরিবার ও তার বন্ধুদের হুমকির কারণে তার মেয়ে আত্মহত্যা করেছে।

এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় মামলা দায়ের করবেন বলেও জানিয়েছেন।

No comments

Powered by Blogger.