মুম্বাইজুড়ে কঠোর নিরাপত্তা-বাল ঠাকরের শেষকৃত্যে লাখো মানুষের ঢল

মুম্বাইয়ের শিবাজি পাকে গতকাল রবিবার সন্ধ্যা ৬টায় শুরু হয় শিবসেনাপ্রধান বাল ঠাকরের অন্ত্যেষ্টিক্রিয়া। তার আগে সকালে তাঁর মরদেহ নিয়ে শেষযাত্রা শুরু হয়। শহরতলি বান্দ্রায় তাঁর বাসভবন মাতোশ্রী থেকে মরদেহ প্রথমে নিয়ে যাওয়া হয় দাদারে শিবসেনার সদর কার্যালয় সেনাভবনে।
অগণিত শিবসেনা, অনুরাগীসহ সবার শ্রদ্ধা প্রদর্শনের জন্য বিকেল ৫টা পর্যন্ত শিবাজি পার্কে মরদেহ রাখা হয়। শিবসেনাপ্রধানকে শেষ শ্রদ্ধা জানাতে পার্কে জমায়েত হয়েছিল লাখো মানুষ।
মহারাষ্ট্র সরকার আগেই ঘোষণা দিয়েছিল, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় রবিবার বাল ঠাকরের শেষকৃত্য সম্পন্ন হবে। গতকাল সাধারণ মানুষের সঙ্গে শিবাজি পার্কে শেষকৃত্য অনুষ্ঠানে হাজির হয়েছিলেন বিশিষ্টজনরাও। নিতিন গড়করি, লালকৃষ্ণ আদভানি, সুষমা সরাজ, অরুণ জেটলি, মানেকা গান্ধীর মতো বিজেপির নেতারা ছাড়াও অন্য দলের নেতারাও উপস্থিত ছিলেন। হাজির ছিলেন অভিনেতা অমিতাভ বচ্চন, নানা পাটেকর ও শিল্পপতি অনিল অম্বানির মতো বিশিষ্ট ব্যক্তিরা। গতকাল সকাল থেকে মরদেহ নিয়ে যাত্রা শুরু উপলক্ষে মুম্বাইজুড়ে তিনস্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়। মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ বাহিনীও। গতকাল শহরের পথে নামেনি প্রায় ৩৫ হাজার ট্যাঙ্ িও ৯০ হাজার অটোরিকশা। মাল্টিপ্লেঙ্গুলোও বন্ধ ছিল। আজ সোমবারও বন্ধ থাকবে জাভেরি বাজার। সূত্র : আনন্দবাজার।

No comments

Powered by Blogger.