প্রয়োজনে ইমরানের সঙ্গে জোট বাঁধব

সরকার গঠনের সুযোগ পেলে আগের ভুলগুলো আর করবেন না পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশাররফ। আগামী নির্বাচনের আগেই তিনি দেশে ফিরবেন এবং নির্বাচনে অংশ নেবেন। পাকিস্তানের স্বার্থে প্রয়োজনে ইমরান খানের সঙ্গেও জোট বাঁধতে পারেন তিনি। গতকাল রবিবার ভারতের হিন্দুস্তান টাইমস পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মোশাররফ এ কথা জানান।
২০০৮ সালে ক্ষমতা ছাড়ার পর থেকেই মোশাররফ স্বেচ্ছানির্বাসনে যুক্তরাজ্যে রয়েছেন। তাঁর বিরুদ্ধে দেশে অনেক মামলা রয়েছে। হিন্দুস্তান টাইমস আয়োজিত লিডারশিপ সম্মেলনে যোগ দিতে তিনি বর্তমানে ভারতে আছেন।
পাকিস্তানের বর্তমান রাজনীতি প্রসঙ্গে 'অল পাকিস্তান মুসলিম লীগের' নেতা মোশাররফ জানান, পাকিস্তানের রাজনীতিতে এখন চরম বন্ধ্যত্ব চলছে। শীর্ষ দুদল জারদারির নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি ও নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগ দল আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। এদের দিয়ে পাকিস্তানের উন্নতি সম্ভব নয়। এখন সময় হয়েছে নতুন কারো আসার।
এক প্রশ্নের জবাবে তিনি জানান, তাঁর শাসনামলে ড্রোন (চালকবিহীন বিমান) হামলা শুরু হলেও তিনি এর বিরোধী ছিলেন। বলেন, 'আমি কখনোই ড্রোন হামলার ব্যাপারে রাজি হইনি। আমাদের চার বছরে মাত্র ৯টি হামলা হয়েছে। আর এখন প্রতিমাসেই এর চেয়ে অনেক বেশি হামলা হচ্ছে।'

No comments

Powered by Blogger.