বিসিবির নতুন সভাপতি নাজমুল হাসান

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি হিসেবে আ হ ম মুস্তফা কামালের স্থলাভিষিক্ত হয়েছেন নাজমুল হাসান। আজ বুধবার সকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। নাজমুল হাসান রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ছেলে,


কিশোরগঞ্জের ভৈরব থেকে নির্বাচিত আওয়ামী লীগের সাংসদ এবং আবাহনী লিমিটেডের সঙ্গে জড়িত একজন শীর্ষ ক্রিকেট সংগঠক।
বিসিবির বিদায়ী সভাপতি আ হ ম মুস্তফা কামাল সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সহসভাপতি নির্বাচিত হওয়ায় নিয়মানুযায়ী তাঁকে বিসিবির সভাপতির পদ ছেড়ে দিতে হয়। মুস্তফা কামাল গত সোমবার তাঁকে অব্যাহতি দেওয়ার আহ্বান জানিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বরাবর একটি চিঠিও দেন।
গত সপ্তাহে কলম্বোতে অনুষ্ঠিত এক বৈঠকে মুস্তফা কামাল আইসিসির সহসভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি কে হবেন, এ নিয়ে চলছিল জোর জল্পনা-কল্পনা। সম্ভাব্য সভাপতির তালিকায় ছিল বিসিবির সাবেক সভাপতি সাংসদ সাবের হোসেন চৌধুরীর নাম। সাবের হোসেন চৌধুরী নিজেও এই পদের জন্য আগ্রহী ছিলেন বলে জানা গিয়েছিল। আলোচনায় ছিলেন বিসিবির বর্তমান সিনিয়র সহসভাপতি মাহবুব আনামও।
নাজমুল হাসান পেশাগত জীবনে একজন ওষুধ প্রযুক্তিবিদ। দেশের শীর্ষ একটি ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানে তিনি দীর্ঘদিন সুনামের সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেছেন। তাঁর বাবা জিল্লুর রহমান রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর তিনি কিশোরগঞ্জের ভৈরব আসন থেকে সাংসদ নির্বাচিত হন। তিনি ক্রিকেট সংগঠক হিসেবে আবাহনীর সঙ্গেও দীর্ঘদিন ধরে জড়িত। দেশের শীর্ষ এই ক্লাবের ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে তিনি সাম্প্রতিককালে দায়িত্ব পালন করছিলেন।

No comments

Powered by Blogger.