ঢাকা-চট্টগ্রাম-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক

ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল আবার শুরু হয়েছে। ফেনীতে আজ বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে ঢাকাগামী একটি মালবাহী ট্রেনের চাকা লাইনচ্যুত হওয়ায় এসব রুটে সাড়ে পাঁচ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।


এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১১টার দিকে উদ্ধারকাজ শেষে ফের ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
ফেনী রেলওয়ে স্টেশনমাস্টার মো. মাহবুবুর রহমান প্রথম আলো ডটকমকে জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে ট্রেনটি ফেনীর ফাজিলপুর ও মুহুরীগঞ্জ রেলস্টেশনের মাঝামাঝি স্থানে পৌঁছার পর একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এতে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বিভিন্ন স্টেশনে আটকা পড়া ট্রেনের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।
খবর পেয়ে লাকসাম থেকে একটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালায়। বেলা ১১টার দিকে উদ্ধারকারী ট্রেনটি দুর্ঘটনাকবলিত বগির চারটি চাকা লাইনে তুলতে সক্ষম হয়। এর পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এ সময় বিভিন্ন স্টেশনে ঢাকা থেকে চট্টগ্রামগামী ঢাকা মেইল ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস, মহানগর প্রভাতী, চট্টলা, সিলেটগামী পাহাড়িকা, চাঁদপুরগামী সাগরিকা আটকা পড়ে। দুর্ঘটনার কারণ তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

No comments

Powered by Blogger.