নাটোর সুগার মিলে আখ রোপণ মৌসুম উদ্বোধন

নাটোর সুগার মিলে শুরু হয়েছে আখ রোপণ মৌসুম। এ উপলক্ষে রবিবার দুপুরে মিলগেট ও বাসুদেবপুর সাবজোনের ১০টি স্থানে আখ রোপণ মৌসুমের উদ্বোধন করেন বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প কর্পোরেশনের পরিচালক সিডিআর ইয়াহিয়া মিয়া।


এ সময় নাটোর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক এবিএম আরশাদ হোসেন, বিএসএফআইসি সদর দফতরের মহাব্যবস্থাপক সুরুজ্জামান দেওয়ান ও নাটোর সুগার মিলের মহাব্যবস্থাপক কৃষি মোহাম্মাদ আলী খান উপস্থিত ছিলেন।
চিনিকল সূত্র জানায়, এ বছর নাটোর সুগার মিলের আওতায় মোট ২২ হাজার একর জমিতে আখ রোপণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা
অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি ৩টি হলো বীমা খাতের প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, বস্ত্রখাতের সায়হাম কটন এবং প্রকৌশল খাতের ন্যাশনাল পলিমার।
প্রাইম লাইফের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১১ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ বিনিয়োগকারীরা প্রতি ১০ টাকা ফস ভ্যালুর শেয়ারে নগদ ১.৫ টাকা পাবেন। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ সেপ্টেম্বর। এছাড়া কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে আগামী ৭ নবেম্বর সকাল ১০টায় রূপসী বাংলা হোটেলের উইন্টার গার্ডেনে।
সায়হাম কটনের পরিচালনা পর্ষদ ৩০ এপ্রিল ২০১২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ প্রতিটি ১০ টাকা ফেস ভ্যালুর শেয়ারে বিনিয়োগকারীরা নগদ ১ টাকা পাবেন। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ সেপ্টেম্বর। এছাড়া কোম্পানির বার্ষিক সাধারণ সভা আহ্বান করা হয়েছে ৪ অক্টোবর সকাল ১১টায়, ফ্যাক্টরি প্রাঙ্গণ, নোয়াপাড়া, সায়হাম নগর মাধবপুর, হবিগঞ্জ। সমাপ্ত অর্থবছরের কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২.৪৮ টাকা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য ২২.৮৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ প্রবাহ ০.৫৪ টাকা।

No comments

Powered by Blogger.