চরিত্র হনন করে কিছুই হয় না

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, ‘তারাই চরিত্র হনন করে বক্তব্য দেয়, যারা নিচুমনের মানুষ। কিন্তু এ ধরনের চরিত্র হনন করে কিছুই হয় না।’


আজ বুধবার বিএনপির নেতা ইলিয়াস আলী গুম হওয়ার প্রতিবাদে আয়োজিত এক প্রতীকী অনশন কর্মসূচিতে মওদুদ আহমদ এসব কথা বলেন। স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে এ অনুষ্ঠানের আয়োজন করে।
গত সোমবার আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে সংবাদ সম্মেলনে মওদুদ আহমদকে ‘নীতিহীন’ ও ‘ডিগবাজি মওদুদ’ উল্লেখ করে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘এই ব্যক্তি সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করে হেরে যান। দলবদল করে একই মেয়াদে বিএনপির প্রতীক নিয়ে উপনির্বাচনে জিতে আসেন। এক ব্যক্তির দুটি দল থেকে দুটি ভিন্ন প্রতীকে নির্বাচন করার ইতিহাস পাওয়া যাবে না।’
হানিফের প্রতি প্রশ্ন রেখে মওদুদ জানতে চান, ‘আপনাদের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর চরিত্র হনন করে অনেক লেখালেখি হয়েছে, তাতে কী তাঁরা ছোট হয়ে গেছেন?’
মওদুদ অভিযোগ করেন, এই সরকারের একমাত্র এজেন্ডা বিএনপিকে নিশ্চিহ্ন করা। এ কারণেই বিএনপির চেয়ারপারসনসহ দলের নেতা-কর্মীদের নামে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।
দেশের মানবাধিকার লঙ্ঘনের ক্ষেত্রে সব সীমা ছাড়িয়ে গেছে, সব রেকর্ড ভঙ্গ করেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকার ওয়াদা করলেও বিচারবহির্ভূত হত্যা চলছে। পুলিশ হেফাজতে নির্যাতন, মৃত্যু অব্যাহত রয়েছে। কিন্তু সরকার এসব ব্যাপারে নীরব। তারা এটাকে কোনো সমস্যাই মনে করে না।
মওদুদ আবারও অভিযোগ করে বলেন, এ সরকারেরই একটি অংশ ইলিয়াস আলীকে গুম করেছে। বিএনপি ক্ষমতায় এলে এই গুমের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুমকি দেন তিনি।
সিলেট-২ আসনের বিএনপিদলীয় সাবেক সাংসদ ইলিয়াস আলীকে গত ১৭ এপ্রিল থেকে পাওয়া যাচ্ছে না। তবে তাঁকে বহনকারী গাড়িটি ওই দিন গভীর রাতে রাজধানীর বনানীর আমতলীর সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে পুলিশ উদ্ধার করে। গাড়ির চারটি দরজাই খোলা ছিল এবং গাড়ির আসনে তাঁর মোবাইল ফোনসেটটি পড়ে ছিল।

No comments

Powered by Blogger.