তাঁরা বিএনপির নেতা লুৎফর রহমান হত্যা এবং মজুমদার ট্রেডার্সে বোমা হামলার আসামি -গণপিটুনিতে একজন, বোমার আঘাতে দুজনের মৃত্যু

যশোরের অভয়নগর উপজেলায় পৃথক ঘটনায় তিনজন খুন হয়েছে। এর মধ্যে দুজনকে বোমা মেরে এবং আরেকজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে দুজন সন্ত্রাসী দলের নেতৃত্ব দিত এবং অন্যজন গরুচোর বলে পুলিশ জানিয়েছে। গত সোমবার ও গতকাল মঙ্গলবার এসব হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।


নিহত ব্যক্তিদের দুজনের পরিচয় সম্পর্কে পুলিশ নিশ্চিত হয়েছে। তাঁরা হলেন: খুলনার ফুলতলা উপজেলার উত্তরডিহি গ্রামের আনোয়ারুল ফকির (৩৪) ও যুগ্নিপাশা গ্রামের আসাদ খন্দকার (৩৩)। তাঁরা যৌথভাবে একটি সন্ত্রাসী বাহিনীর নেতৃত্ব দিতেন। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে খুলনার ফুলতলা থানায় সাতটি করে মামলা রয়েছে। তবে গণপিটুনিতে নিহত গরুচোরের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে পারেনি পুলিশ।
এলাকাবাসী ও পুলিশ জানায়, গতকাল সকালে উপজেলার তেঁতুলতলায় রাস্তার ওপর দুই ব্যক্তির ক্ষতবিক্ষত লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেন। পুলিশ এসে লাশ দুটি উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। পুলিশ জানায়, আনোয়ারুল ফকির ও আসাদ খন্দকারের শরীরে বোমার আঘাতের চিহ্ন রয়েছে।
গাজীপুর গ্রামের আবদুল কাদের বলেন, ‘সোমবার দিবাগত রাত দুইটার দিকে দুটি বোমার শব্দ শুনতে পাই। সকালে এসে দেখি, রাস্তার ওপর দুই ব্যক্তির লাশ পড়ে আছে।’
পুলিশ জানায়, যশোর ও খুলনা জেলার শেষ সীমানা নামক স্থানে ওই দুই ব্যক্তি ২০-২৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছিলেন। ওই বাহিনী দীর্ঘদিন ধরে ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আবদুস ছালেক বলেন, নিহত আনোয়ারুল ও আসাদ অত্যন্ত দুর্ধর্ষ সন্ত্রাসী। তাঁদের একটি সন্ত্রাসী বাহিনী রয়েছে। তাঁরা বিএনপির নেতা লুৎফর রহমান হত্যা এবং মজুমদার ট্রেডার্সে বোমা হামলার আসামি। বোমা তৈরির সময় কিংবা প্রতিপক্ষের হামলায় তাঁরা নিহত হয়ে থাকতে পারেন।
সোমবার দিবাগত রাত তিনটার দিকে চার-পাঁচজন গরুচোর উপজেলার আমডাঙ্গা গ্রামের কৃষক ইয়ার আলী মোল্লার গোয়ালঘরে ঢুকে দুটি গরু চুরি করে নিয়ে যাচ্ছিল। ইয়ার আলীর বাবা নূর মোহাম্মদ মোল্লা টের পেয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে এসে চোরদের ধাওয়া করে। এ সময় লোকজন এসে অজ্ঞাতনামা এক চোরকে (৪০) ধরে পিটুনি দিয়ে গুরুতর আহত করে চেঙ্গুটিয়া বাজারে ফেলে রাখেন। গতকাল সকালে সেখানেই ওই চোর মারা যায়। পুলিশ লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।
এ ব্যাপারে অভয়নগর থানার শিক্ষানবিশ উপপরিদর্শক (পিএসআই) আশরাফুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা গ্রামবাসীর নামে থানায় একটি মামলা দায়ের করেছেন।

No comments

Powered by Blogger.