সাতক্ষীরার সেই স্কুলশিক্ষিকাকে পুনর্বহালের নির্দেশ

ছবি বিকৃত করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ঘটনায় সাতক্ষীরার সেই স্কুলশিক্ষিকাকে সাময়িক বরখাস্তের আদেশ বিধিসম্মত হয়নি। ওই আদেশ বাতিল করে তাঁকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মু. আনোয়ার হোসেন হাওলাদার। গতকাল মঙ্গলবার ওই বিদ্যালয়ের সভাপতিকে এ-সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন তিনি।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের ওই সহকারী শিক্ষিকাকে গত বছরের ২৩ অক্টোবর সাতক্ষীরা শহরের লাবণী মোড় এলাকায় লাঞ্ছিত করে মুঠোফোন ছিনতাই করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় তিনি সদর থানায় ২৫ অক্টোবর মামলা করেন। এর জের ধরে জুনে তাঁর ছবির সঙ্গে অন্য পুরুষের আপত্তিকর ছবি যুক্ত করে ইন্টারনেট ও মুঠোফোনে ছড়িয়ে দেওয়া হয়।
ওই শিক্ষিকা প্রথম আলোকে জানান, এসব ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষ ১১ সেপ্টেম্বর উল্টো তাঁকেই সাময়িক বরখাস্ত করে।
পরে বিষয়টি তদন্তের জন্য সাতক্ষীরার নির্বাহী হাকিম মাশরুবা ফেরদৌসের নেতৃত্বে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ৩০ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন পর্যালোচনা শেষে জেলা প্রশাসক গতকাল ওই বিদ্যালয়ের সভাপতি ও কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেনকে চিঠি পাঠান। এতে ওই শিক্ষিকার সাময়িক বরখাস্তের আদেশ বাতিল করে তাঁকে পুনর্বহালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

No comments

Powered by Blogger.