পল্লীকবির আসমানীকে আরো কিছুদিন হাসপাতালেই থাকতে হবে by আল মাসুদ নয়ন

“পল্লীকবি জসিম উদ্দিনের আসমানীর অবস্থা সংকটাপন্ন, সেরে ওঠার সম্ভাবনা একেবারে নেই এটাও বলা ঠিক হবে না” বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল মজিদ।
বাংলানিউজের সঙ্গে একান্ত আলাপকালে তিনি বলেন, “উচ্চ ক্ষমতাসম্পন্ন বোর্ডের সিদ্ধান্ত অনুয়ায়ী তাকে আরো কিছুদিন হাসপাতালে রাখা হবে। মেডিসিন বিভাগের ডিন প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তার চিকিৎসায় কিছুটা পরিবর্তন আনা হবে। এছাড়া আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এ জন্য আসমানীকে আরো বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হবে।
সরেজমিন দেখা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের কার্ডিয়াক ইমার্জেন্সি বিভাগের ৩য় তলায় করোনারি কেয়ার ইউনিটে রাখা হয়েছে। বি-১১ বেডে মুমূর্ষ অবস্থায় শুয়ে আছেন পল্লীকবি জসীম উদ্দিনের আসমানী। পাশে তার দুই মেয়ে ও এক নাতি।

এব্যাপারে তার মেয়ে জাহেরা বেগম বাংলানিউজকে জানান, “ফরিদপুর জেলার কতোয়ালি থানাধীন রসুলপুর থেকে গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে আম্মাকে এখানে ভর্তি করা হয়।”

আসমানীর নাতি হাবীবের কাছে তার নানুর কাছে সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আজ (শনিবার) সার্বিক অবস্থা নিয়ে ডাক্তারদের বোর্ড বসেছিলো। তাদের সিদ্ধান্ত অনুযায়ী চিকিৎসা হবে। তারা ছাড়পত্র দিলে নানুকে বাড়িতে নিয়ে যাবো।

এ বিষয়ে মেডিক্যাল বোর্ডের সদস্যরা হচ্ছেন, মেডিসিন বিভাগের ডিন প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহ, ইউরোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. একেএম আনোয়ারুল ইসলাম, নিউরোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. আনোয়ার উল্লাহ, ন্যাস্ট্রলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. রফিকুল আলম এবং প্রফেসর ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি।

No comments

Powered by Blogger.