সংস্কৃতি সংবাদ

শিল্পকলায় রবীন্দ্র ও নজরুলজয়ন্তী আজ শুরু সংগীত ভবনের আয়োজনে দুই দিনব্যাপী রবীন্দ্র-নজরুলজয়ন্তী অনুষ্ঠান আজ ও কাল সন্ধ্যা সাড়ে ছয়টায় শিল্পকলা একাডেমীর জয়নাল আবেদীন ভবনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকবে। বিজ্ঞপ্তি।


আজ টিআইসিতে নাটক সোয়াত
আজ সন্ধ্যা সাতটায় টিআইসি মিলনায়তনে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) প্রযোজিত সোয়াত নাটকের উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ‘স্বাধীনতার ৪০ বছর ও শিল্পের আলোয় মহান মুক্তিযুদ্ধ’ কর্মসূচির আওতায় এ নাটকের প্রদর্শনীর উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মন্জুর আলম। উল্লেখ্য, ২৬ জুন এই নাটকের উদ্বোধনী প্রদর্শনী হওয়ার কথা থাকলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে তা সম্ভব না হওয়ায় তারিখ পরিবর্তন করা হয়। বিজ্ঞপ্তি।

নগরে পাপেট শো
শিশু এ পৃথিবীতে সদ্য আগন্তুক। এ অনন্ত নক্ষত্রখচিত আকাশ, বাতাস, বিশাল পাহাড় ও উদার নদী—সবকিছু তার কল্পনায় আসে। বাড়িয়ে দেয় শিশুর কল্পনাশক্তি। শিশুর সেই কল্পনা আর জ্ঞানের জগতের সমন্বয় ঘটিয়ে আন্তর্জাতিক শিশুবর্ষ ২০১২ উপলক্ষে ফ্রোবেল স্কুল ও কিড্স কালচারাল ইনস্টিটিউটের উদ্যোগে ১৭ জুন আয়োজন করা হয় পাপেট শো।
থিয়েটার ইনস্টিটিউট ও জেলা শিল্পকলা একাডেমী চট্টগ্রাম মিলনায়তনে অনুষ্ঠিত হয় বরেণ্য শিল্পী মুস্তাফা মনোয়ারের পাপেট শো। অনুষ্ঠান উদ্বোধন করেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী। বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.