ওদের পছন্দের ফতুয়া টপ by শান্তা তাওহিদা

ঈদের দিনটি নিশ্চয়ই আর সব দিনের মতো নয়। তাই এ দিনের পোশাকটাও হতে হবে একটু অন্য রকম, যেটা আলাদা করে বলে দেবে—এ দিনটা ঈদের দিন, উৎসবের দিন। ঈদের দিনকে ঘিরে তরুণীদের পোশাক নির্বাচনে দেখা যাচ্ছে নানা বৈচিত্র্য।


তহু’স ক্রিয়েশনসের ফ্যাশন ডিজাইনার তৌহিদা তহু বলেন, এবারের ঈদ ফ্যাশনে তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে ফতুয়া ও টপ।
ফতুয়া চলছে বিভিন্ন ডিজাইনের। ফতুয়ার হাতায় দেখা যাচ্ছে নানা ঢং। থ্রি কোয়ার্টার চাপা হাতাই বেশি পছন্দ করছেন তরুণীরা। ঘটি হাতার টপও চলছে বেশ। ফতুয়া ও টপসের গলাটা বদ্ধ না হয়ে এবার বড় গলা বেশি চলছে। আয়তাকার আর গোল গলার জায়গাটা এবার দখল করেছে ভি-আকৃতির গলা। এ ছাড়া ফতুয়ার হাতায় ফিতার ব্যবহার দেখা যাচ্ছে এবার। অনেকেই লম্বা হাতার ফতুয়াও পছন্দ করছেন। সে ক্ষেত্রে হাতাটা একটু চাপা ধরনের বেছে নিচ্ছেন কেউ কেউ। এবার হাতার ক্ষেত্রে একটু স্বচ্ছ কাপড়ের ব্যবহার চোখে পড়ার মতো। ফতুয়ার লম্বাটা কেউ হাঁটুর ওপর রাখছেন, আবার কেউ বা হাঁটু ছাপিয়ে একটু নিচে।
ডেসিডেলের ডিজাইনার মায়া রহমান বলেন, আবহাওয়ার সঙ্গে সামঞ্জস্য রেখে এবার সবাই একটু আরামদায়ক কাপড় বেছে নিচ্ছেন। ফতুয়া ও টপের ক্ষেত্রেও তাই। সুতি, খাদি, অ্যান্ডি সুতি চলছে ফতুয়ার কাপড় হিসেবে। টপে ব্যবহার করা হচ্ছে ক্রেপ জর্জেট, সিল্ক ও সুতি কাপড়। এবার সামনের দিকে হালকা কাজের ফ্যাশনটা চোখে পড়ার মতো। পাথর, লেস আর ফিতার ব্যবহার দেখা যাচ্ছে। এবার খুব হালকা কাজের ফতুয়া ও টপ চলছে।
পাশাপাশি ফতুয়া আর টপের সঙ্গে এবার তরুণীরা বেছে নিচ্ছেন লেগিংস। একটু চাপা ধরনের নরম কাপড়ের লম্বা লেগিংসটা বেশি চলছে এবার। প্রিন্টের লেগিংসও পছন্দ করছেন কেউ কেউ, পাশাপাশি ক্যাপ্রি ও জিনসের প্যান্ট তো রয়েছেই। তবে ঢিলেঢালা প্যান্টের ফ্যাশন বদলে এখন চলছে চাপা জিনস।
ফতুয়া বা টপ, যা-ই হোক, এর সঙ্গে জুতা আর আনুষঙ্গিক বিষয়গুলোও এবার চলছে খুব হালকা ধরনের রং মিলিয়ে। চটি জুতা আর হাতে মোটা বালার ফ্যাশনটাও যোগ করে নিতে পারেন হাল ফ্যাশনের ফতুয়া আর লেগিংসের সঙ্গে।

No comments

Powered by Blogger.