গুণীজন কহেন

মগজ থাকাটা মাঝেমধ্যে অনেক কষ্টকর। স্কট ওয়েস্টারফেল্ড, মার্কিন লেখক যেসব যন্ত্রের ওজনের চেয়ে তাদের ব্যবহারের নির্দেশিকার ওজন বেশি, সেগুলো থেকে সব সময় সাবধান থাকুন। টেরি প্রাচেট, ইংরেজ ঔপন্যাসিক
সব সময় খোলাখুলি নিজের ভুল স্বীকার করুন।


এতে কর্তৃপক্ষ আপনার ওপর আর নজর রাখবে না এবং আপনি আবার ভুল করার সুযোগ পাবেন।
মার্ক টোয়েন, মার্কিন সাহিত্যিক

যদি ঘটনাস্থলেই কিছু ভুলতে চান, তাহলে ঘটনাটা মনে পড়ার জন্য একটা নোট লিখে রাখুন।
এডগার অ্যালান পো, মার্কিন সাহিত্যিক

আমি জীবনে কোনো ভুল করিনি। অন্তত এমন কোনো ভুল নয়, যেটার কোনো কারণ আমি দর্শাতে পারিনি।
জোসেফ রুডইয়ার্ড কিপলিং, ইংরেজ সাহিত্যিক

আমি ভাগ্যে বিশ্বাসী। আপনার অপছন্দের লোকদের সাফল্যের কারণ আর কীভাবেই বা ব্যাখ্যা করবেন?
জ্যঁ ককতো, ফরাসি কবি ও ঔপন্যাসিক

আমি নতুন কাপড় ভালোবাসি। সবাই যদি রোজ নতুন নতুন কাপড় পরতে পারত, তাহলে আমার মনে হয় না পৃথিবীতে কোনো হতাশা থাকত।
সোফি কিনসেলা, ইংরেজ লেখক

মানুষের একটি আদি ও শ্লেষপূর্ণ স্বভাব হলো পথ হারিয়ে ফেললে আরও দ্রুত হাঁটা।
রোলো মে, মার্কিন মনোবিজ্ঞানী
কোটস ডট কম অবলম্বনে

No comments

Powered by Blogger.