স্বপ্নের ঠিকানায় হাসিন

টপ মডেল খেতাব নিয়ে শোবিজে অভিষেক হয়েছিল হাসিনের। বেশ কয়েকটি একক ও ধারাবাহিকে অভিনয় করলেও মডেল হিসেবে কাজ করার সুযোগ পান নি অনেকদিন। অবশেষে স্বপ্নের ঠিকানায় পৌছাতে পেরেছেন হাসিন। সম্প্রতি দুটি বিজ্ঞাপনে কাজ করলেন তিনি।

বর্তমানে চ্যানেলে চ্যানেলে প্রচার হচ্ছে নিহার হেয়ার অয়েল ও মেরিল রিভাইভ ট্যালকম পাউডার-এর নতুন বিজ্ঞাপনচিত্র। এই বিজ্ঞাপনচিত্র দুটিতে মডেল হিসেবে পারফর্ম করেছেন ভিট চ্যানেল আই টপ মডেল হাসিন রওশন জাহান।
পদ্মাপাড়ের শহর রাজশাহীতে বড় হয়ে উঠেছে হাসিন রওশন জাহান। শৈশব-কৈশোরে স্বপ্ন দেখেছেন, একদিন সারা দেশের মানুষ তাকে চিনবে। রাজশাহীতে কলেজের পাঠ চুকিয়ে মেধাবী ছাত্রী হাসিন ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে। পড়াশোনার পাশাপাশি খুঁজতে থাকেন স্বপ্ন পূরণের সিঁড়ি। বড় বোনের উৎসাহে ভিট-চ্যানেল আইয়ের অডিশন নাম লেখান। নিজের মেধা ও পারফর্মেন্স দিয়ে জিতে নেন টপমডেলের মুকুটটি। শিরোপা জেতা প্রসঙ্গে হাসিন বলেন, ‘অডিশন দেওয়ার সময় আমি মোটেও ভাবিনি যে, সেরা হবো। কিন্তু সেরা দশে আসার পর আমার মনোবোল অনেক বেড়ে গিয়েছিল। সেই প্রত্যয় নিয়েই নিজেকে প্রেজেন্ট করি গ্রান্ড ফাইনালে। আত্মবিশ্বাস আর একাগ্রতায় আমাকে টপ মডেল খেতাব এনে দেয়’।


গত বছরের জুলাই মাসে ‘ভিট-চ্যানেল আই টপ মডেল’-এর মুকুট জিতেছিলেন হাসিন রওশন। কিন্ত নিজের  ‘টপ মডেল’ খেতাবের যথার্থতা প্রমাণ করার সুযোগ পান নি অনেকটিদন। সেরা মডেল নির্বাচিত হওয়ার পর স্বাক্ষর রাখতে পারেননি মডেলিংয়ের কোনো শাখায়। যদিও শোবিজে পা রাখার পর পরই তিনি নিজের গন্তব্যের কথা জানিয়ে বলেছিলেন, ‘মডেলিংয়েই আমার আগ্রহটাও সবচেয়ে বেশি। নিজেকে মডেল হিসেবেই পরিচিত করে তুলতে চাই’।

মডেলিংয়ে চমক দেখাবার সুযোগ পাওয়ার আগেই একের পর টিভিনাটকে অভিনয়ের প্রস্তাব তার পিছু নেয়। রিয়েলিটি শো থেকে বেরিয়ে আসা অন্যসব সুন্দরীর তুলনায় হাসিন অল্প সময়েই ব্যস্ত হয়ে পড়েন অভিনয় নিয়ে। টিভিনাটকে গ্ল্যামার যোগ করতে অনেক নির্মাতাই আগ্রহী হয়ে উঠেন হাসিনের প্রতি। প্রথম নাটকেই হাসিন নজর কাড়েন দর্শকদের। মডেল আইকন নোবেলের বিপরীতে প্রথম এক ঘণ্টার নাটক ‘আমাদের ছোট নদী’তে অভিনয় করে প্রশংসিত হন। এরপর দ্বিতীয় নাটক ‘সখা হে’ -তে অভিনয় করেন ছোটপর্দার বড় তারকা মাহফুজ আহমেদের সঙ্গে জুটি বেঁধে। নাটক দুটো প্রচার হওয়ার পর হাসিনের অভিনয় আর গ্ল্যামারের দ্যুতি নজর কাড়ে নির্মাতাদের। অল্প সময়ের মধ্যেই পর পর তিনটি ধারাবাহিক নাটকের অভিনয় করেন ।

‘নো ম্যান্স ল্যান্ড’, ‘পুতুল মানুষ’ আর ‘ব্যাচেলর দ্য ফ্যামিলি’ ধারাবাহিকে অভিনয় করেও অতৃপ্তিতে ভুগছিলেন তিনি। কারণ আর কিছু নয়, মডেলিংয়ের কাজ করতে না পারা। শোবিজে অভিষেকের দীর্ঘ নয় মাস পর অবশেষে গন্তব্যের দেখা পান তিনি। হাতে ধরা দেয় মডেলিং নামের সেই সোনার হরিন। নিহার হেয়ার অয়েল ও মেরিল রিভাইভ ট্যালকম পাউডার-এর বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে টপ মডেল খেতাবধারী হাসিন পৌছে যান স্বপ্নের ঠিকানায়। দুটি বিজ্ঞাপনচিত্রে ঝলমলে পারফর্মেন্স দিয়ে প্রমাণ করেছেন, নিজের যোগ্যতা। খ্যাতিমান নির্মাতা অমিতাভ রেজা নির্মিত সুপরিচিত ব্র্যান্ড প্যারাসুটের নতুন বিজ্ঞাপনেও তাকে শিগগিরই দেখা যাবে।

বিজ্ঞাপনে কাজ করলেও হাসিন রওশন সমানে চালিয়ে যাচ্ছেন অভিনয়। সম্প্রতি রায়হান খানের পরিচালনায় ধারাবাহিক নাটক ‘দ্য লাস্ট কটেজ’ শুটিংয়ে তিনি অংশ নিয়েছে। থাইল্যান্ডে চিত্রায়িত এই ধারাবাহিকে হাসিন সারা চরিত্রে অভিনয় করেছেন। এই নাটকে নিজের চরিত্র সম্পর্কে তিনি বলেন, ‘এই চরিত্রে কাজ করার জন্য আমাকে সামনের চুলগুলো কেটে ফেলতে হয়েছে। সম্পূর্ণ ভিন্ন রকমের অভিজ্ঞতা হয়েছে এই চরিত্রে কাজ করতে গিয়ে। আমার চরিত্রটিও অনেক মজার। এই নাটকে অভিনয় করে আমি সিনিয়র আর্টিস্টদের কাছ থেকেও অনেক কিছু শিখতে পেরেছি।’

পারফর্মিং আর্টের সবচেয়ে বড় প্লাটফর্ম চলচ্চিত্রে অভিনয় করার ইচ্ছে থাকে সব শিল্পীরই। তেমনি চলচ্চিত্রে অভিনয়ের স্বপ্ন আছে ভিট সুন্দরী হাসিনের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘চলচ্চিত্রের প্রতি আমার বেশ আগ্রহ আছে। সুযোগ পেলে অবশ্যই চলচ্চিত্রে অভিনয় করবো। তবে চলচ্চিত্রটিকে হতে হবে অবশ্যই মান সম্পন্ন।ভালো গল্প, ভালো চরিত্র ও ভালো পরিচালক হলে ছবিতে কাজ করতে আমার কোনো সমস্যা নেই।’

ভবিষ্যৎ নিয়ে স্বপ্নের কথা জানতে চাইলে হাসিন বলেন, ‘মডেলিংয়ের পাশাপাশি অভিনয় করে যাবো। আমি অভিনয় দিয়ে দর্শকের মনে চিরকাল বেঁচে থাকতে চাই।’

গত ১৭ এপ্রিল থেকে শুরু হয়েছে হাসিনের মাস্টার্স পরীক্ষা। চলবে মে মাসের মাঝামাঝি নাগাদ। পরীক্ষার জন্য আপাতাত মিডিয়া থেকে দূরে আছেন। পরীক্ষা শেষে আবারও জোরেশোরে তিনি শোবিজ কাজ করবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন।

No comments

Powered by Blogger.