মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১১-তারকা জরিপে মনোনীত শিল্পীদের অনুভূতি

যাঁরা মনোনয়ন পেলেন, তাদের প্রতিক্রিয়া নিয়েই আমাদের আজকের এ আয়োজন মনোনীত শিল্পীদের নাম ছাপা হলো বর্ণানুক্রমে সেরা টিভি অভিনয়শিল্পী (পুরুষ) চঞ্চল চৌধুরী (অলসপুর) এর আগে আমি সমালোচক, দর্শক জরিপে চারবার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছি। যেগুলো মডেলিং ও চলচ্চিত্রে অভিনয়ের জন্য। অনেকবারই নাটকে মনোনয়ন পেলেও পুরস্কার পাইনি।


এবারও নাটকে মনোনয়ন পেয়েছি। আমি মূলত নাটকেরই শিল্পী। যদি নাটকের ক্ষেত্রে অভিনয়ের জন্য এবার পুরস্কার পেয়েই যাই, তাহলে খুবই ভালো লাগবে। অলসপুর নাটকের জন্য আমি মনোনয়ন পেয়েছি। নাটকটির সব কলাকুশলীকে ধন্যবাদ। সেই সঙ্গে দর্শকের কাছেও কৃতজ্ঞ।
জাহিদ হাসান (পৌষ ফাগুনের পালা)
মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১১-এর জনপ্রিয় ক্যাটাগরিতে মনোনীত হওয়ায় আমি খুবই খুশি হয়েছি। দর্শকেরা তাঁদের পছন্দের জায়গায় আমাকে রেখে ভোট দিয়েছেন। ভবিষ্যতে আমার কাজের মধ্য দিয়ে এভাবে আমাকে তাঁদের পছন্দের জায়গায় রাখবেন বলে আশা করি।
মাহফুজ আহমেদ (চৈতা পাগল)
মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন পাওয়াটা আমার কাছে সব সময়ই আনন্দের। যখনই আমি এই পুরস্কারের জন্য মনোনয়ন পাই, খুব খুশি হই। তবে এবার আমি মহা আনন্দে আছি। কেননা আমার পরিচালিত নাটকে অভিনয়ের জন্যই আমি মনোনয়ন পেয়েছি। আমি অনেক সময় নিয়ে, অনেক পরিশ্রম করে নাটকটি নির্মাণ করেছি। সত্যি কথা বলতে কি, এই নাটকে অভিনয়ের জন্য মনোনয়ন পাওয়ার অনুভূতির কথা আমি ভাষায় প্রকাশ করতে পারছি না।
মোশাররফ করিম (চাঁদের নিজের কোনো আলো নেই)
দর্শকের কথায় বলতে চাই। তাঁদের ভালোবাসা নিয়েই এই মনোনয়ন। এতটুকুই বলতে চাই মনোনয়ন পেয়ে অসাধারণ ভালো লাগছে।

সেরা টিভি অভিনয়শিল্পী (নারী)
জয়া আহসান (চৈতা পাগল)
জনপ্রিয় ধারার কাজ আমার খুব একটা করা হয় না। মাহফুজ ভাই বললেন, তুমি সাধারণ মানুষের জন্য এ কাজটি করো। করলাম। করার পরই আমি বুঝেছি, নাটকটি দিয়ে আমি সাধারণ মানুষের কাছাকাছি যেতে পেরেছি। এ জন্যই এই নাটকে দর্শক জরিপে আমি মনোনয়ন পেয়েছি। দর্শকের কাছে আমি কৃতজ্ঞ। খুবই ভালো লাগছে।
তিশা (চাঁদের নিজের কোনো আলো নেই)
চাঁদের নিজের কোনো আলো নেই নাটকটিতে মনোনয়ন পেয়েছি এ জন্য পরিচালককে ধন্যবাদ, ধন্যবাদ দর্শককে। তাঁদের কারণেই এই মনোনয়ন পাওয়াটা সম্ভব হয়েছে। পুরস্কার পেলে তা কাজের গতিকে আরও বাড়িয়ে দেবে। এর আগে অনেকবার মনোনয়ন পেয়েছি, পুরস্কার পেয়েছি। এবার না পেলেও কষ্ট পাব না, কেননা দর্শকেরা আমাকে ভালোবেসে এ পর্যন্ত এনেছেন, এটাও বড় পাওয়া।
বিদ্যা সিন্হা মীম (অলসপুর)
মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১১-এর জন্য নাটক বিভাগে এবারই প্রথম মনোনয়ন পেলাম। আমি যাঁদের সঙ্গে মনোনয়ন পেয়েছি তাঁরা অনেক বড় বড় অভিনেত্রী। এটা আমার জন্য বড় একটা পাওয়া। আর দর্শকের কথা বলতে চাই, দর্শকেরা আমাকে এ রকম একটা জায়গায় চিন্তা করেছেন বলেই তাঁদের ভোটের মাধ্যমে মনোনয়ন পেয়েছি। দর্শকের কাছে কৃতজ্ঞ। আর এই মুহূর্তে ভাবছি, পুরস্কার পাওয়াটাই বড় কথা না, মনোনয়ন পেয়েছি এতেই আমি আনন্দিত।
সুমাইয়া শিমু (ললিতা)
এই নাটক প্রচার শুরু হওয়ার পর থেকে প্রতিবারই এ নাটকের জন্য আমি মনোনয়ন পেয়ে আসছি। দর্শকের কাছে খুবই জনপ্রিয় নাটক এটি। নাটকটির জন্য এবারও মনোনয়ন পেয়েছি। ভালো লাগছে। চূড়ান্ত পর্যায়ে পুরস্কার পাই না পাই, মনোনয়ন পাওয়াতেই আমি খুশি।

সেরা চলচ্চিত্র অভিনয়শিল্পী (পুরুষ)
জাহিদ হাসান (প্রজাপতি)
আমি খুশি হয়েছি। এক কথায় খুবই ভালো লাগছে।
ফেরদৌস (গেরিলা)
আমার সবচেয়ে বেশি ভালো লাগছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র দিয়ে জনমত জরিপে মনোনয়ন পেয়েছি। এতে প্রমাণিত হয় ভালো চলচ্চিত্র দর্শক দেখে। ভালো চলচ্চিত্র দর্শক দেখে। ভালো চলচ্চিত্রের ফলাফলও ভালো হয়। এই প্রত্যাশা করি।
মোশাররফ করিম (প্রজাপতি)
চলচ্চিত্রে দর্শকের ভোটে মেরিল-প্রথম আলো পুরস্কারের জন্য মনোনীত হওয়ার জন্য খুবই ভালো লাগছে। দর্শকের কাছে আমার স্থানটি আছে, তাঁরা আমাকে ভোট দিয়ে এ পুরস্কারের জন্য মনোনীত করেছেন। দর্শকদের অসংখ্য ধন্যবাদ।
শাকিব খান ( কিং খান)
কিং খান চলচ্চিত্রের জন্য মনোনয়ন পেয়ে ভালো লাগছে। ভক্ত ও পাঠকদের প্রতি আমার আস্থা আছে। তাই খুব বেশি চিন্তিত নই।

সেরা কণ্ঠশিল্পী (পুরুষ)
আরফিন রুমী (নীলাঞ্জনা)
ভীষণ খুশি। সংগীত শিল্পী হিসেবে মনোনয়ন পেয়েছি এটা খুব সম্মানজনক। তবে মেরিল-প্রথম আলো তারকা জরিপ পুরস্কারের সংগীত পরিচালক বিভাগ থাকলে বেশি ভালো লাগত।
এস আই টুটুল ( দিন দুনিয়ার মালিক)
দেশে না থাকায় তাঁর প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি।
হূদয় খান (ছোঁয়া)
মনোনয়নে আমার নামটা এসেছে বলে ভালো লাগছে। এই মনোনয়ন পাওয়ার মধ্য দিয়ে আমার দায়িত্বও বেড়ে গেল। আগামীতে এটা ভালো করতে আমাকে উৎসাহিত করবে।
হাবিব ওয়াহিদ (আহবান)
বেশ কয়েকবছর ধরে মনোনয়ন পেয়ে যাচ্ছি। পুরস্কার পেতে তো ভালোই লাগে। কিন্তু পুরষ্কার পাওয়ার জন্য গান করি না। শ্রোতারা যাতে ভালো গান শুনতে পায়, তাই গান করি।

সেরা কণ্ঠশিল্পী (নারী)
কনা (সিম্পলি কনা)
গত দুই বছর ধরে মনোনয়ন পাচ্ছি। এবার পেয়েও ভালো লাগছে। মনোনয়ন পেয়েই সম্মানিত বোধ করছি। পুরস্কার পেলে আরো ভালো লাগবে।
কৃষ্ণকলি (আলোর পিঠে আধাঁর)
মনোনয়ন পেয়েছি বলে ভালো লাগছে। কোন একটি সাংস্কৃতিক বলয়ের যেখানে তর্ক-বির্তক থাকে, সেই জায়গা থেকে মনোনয়ন পেলে ভালো লাগত। পুরস্কার পাওয়া না পাওয়া খুব একটা আন্দোলিত করে না আমাকে।
ন্যান্সি (পাগল তোর জন্য)
মনোনয়ন পাওয়া অনেক বড় বিষয় আমার কাছে। কেননা শ্রোতারা গান শুনে কষ্ট করে আমাকে ভোট দিয়ে এতদূর এনেছেন। এই ভালোবাসা ভালো কাজের জন্য অনুপ্রাণিত করে।
পড়শী (নীলাঞ্জনা)
মনোনয়ন পেয়ে আমি খুব আনন্দিত। আমার গান শুনে যারা আমাকে ভোট দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। এটিই অনেক বড় সম্মানের।

সেরা চলচ্চিত্র অভিনয়শিল্পী (নারী)
অপু বিশ্বাস ( মনের জ্বালা)
এর আগেও মনোনয়ন পেয়েছি। পুরস্কার পাওয়ার আশাও করেছি। তবে এবার কি হবে তা বুঝে উঠতে পারছি না।
জয়া আহসান (গেরিলা)
গেরিলা ছবিতে অভিনয়ের জন্য দর্শক জরিপে আমি মনোনয়ন পেয়েছি। এই মনোনয়ন পাওয়ার মধ্য দিয়ে আমার কাছে মনে হয়েছে দর্শকের রুচির পরিবর্তন আনতে গেরিলা ভূমিকা রেখেছে। বিষয়টি চলচ্চিত্রের জন্য ইতিবাচক।
পূর্ণিমা (মায়ের জন্য পাগল)
প্রতিবছর মনোনয়ন পাই। এর আগেও পুরস্কার পেয়েছি। তবে মনোনয়ন পাওয়াটাও আমার কাছে গুরুত্বপূর্ণ। পাঠক জরিপে মনোনয়ন পেয়েছি ভালো লাগছে। দর্শকের কাছে কৃতজ্ঞ।
মৌসুমী (প্রজাপতি)
২০১১ সালে আমি যে কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছিলাম তার মধ্যে প্রজাপতি ছিল আমার অসম্ভব প্রিয় একটি চলচ্চিত্র। এই চলচ্চিত্রের জন্যই পাঠকরা আমাকে মনোনীত করেছে। এতে আমি অনেক খুশি।
শিল্পীদের প্রতিক্রিয়াগুলো নিয়েছেন শফিক আল মামুন ও তৌহিদা শিরোপা

No comments

Powered by Blogger.