ব্লগ থেকে...

নির্বাচিত প্রস্তাব মিডিয়ার সর্বোৎকৃষ্ট যুগেও আমরা এর সামাজিক কোনো পরিবর্তনে ভূমিকা দেখছি না। আমরা ডিজিটাল বাংলাদেশের স্বপ্নে বিভোর! অন্যদিকে ‘ইভ টিজিং’-এর মতো সামাজিক ব্যাধির কবলে পড়ে আমাদের নারীরা আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন।


এটা নির্মূল করতে বাবা-মাসহ সামাজিক কর্তাব্যক্তিদের সচেতনতার পাশাপাশি সংবাদমাধ্যমগুলোর রয়েছে ন্যায়পালের মতো দায়িত্ব। এখানে সচেতনতার জন্য প্রয়োজন ম্যাসেজধর্মী অনুষ্ঠান, যা আমাদের মনে দাগ কাটে। এসবের যত বেশি আমরা বিকাশ ঘটাতে পারব, ততই দেশ প্রগতির দিকে এগিয়ে যাবে।
এ এস শামীম
rhythmmediabd@gmail.com

নির্বাচিত মন্তব্য
আমাদের শিশুদের হিন্দি কার্টুন দেখাতে দেখাতে তাদের নিত্যদিনের জীবনযাত্রাও পরিবর্তন হয়ে গেছে। এখন তারা ডোরেমনের নমিতার মতো পকেটমানি আশা করে। আমার পরিচিত একজন বলেছিল, ‘আমরা বাচ্চাদের সুস্থ রাখতে চাইলে ছাদের ওপর থেকে টিভি ফেলে দিই।’ আমি একদিন আমার বাসার ডিশের লাইন বন্ধ রেখেছিলাম। আমার বাচ্চার সারা দিন একটাই প্রশ্ন ছিল, ‘মা, এখন আমি কী করব?’ আমি তো বলতে পারি না, যাও, বাইরে খেলা করো! আজকাল বই পড়তে দিলেও সেটা আগে নিজেদের পড়তে হয়। কারণ, শিশুদের জন্য বানানো বই কিন্তু তাদের উপযোগী নয়! আর এখনকার বাচ্চাদের ঠাকুরমার ঝুলি দিয়ে মন ভরানো যায় না। তাহলে বাচ্চারা কী করবে?
মমতাজ কাজল

অভিনন্দন
ধন্যবাদ প্রথম আলোকে, www.bodlejaobodledao.com-এর মতো সময়োপযোগী একটি সুন্দর নাগরিক প্ল্যাটফর্ম করার জন্য।
স্বাধীনতার ৪১ বছর পেরিয়ে এলেও আমরা পাইনি এর পরিপূর্ণ স্বাদ। না পেরেছি মুক্তিযোদ্ধাদের সোনার বাংলা গড়তে; না পেরেছি ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত দেশ গড়তে—যেখানে মানবতাহীন একটি সমাজ গড়ে উঠল। প্রতি পাঁচ বছর পর পর সরকার পাল্টাই কিন্তু জনগণের ভাগ্যের কোনো পরিবর্তন হয় না। আমরা চাই এমন একটি সরকার, যেখানে মানবতার ভিত্তিতে রাষ্ট্র পরিচালিত হবে। আইন সবার জন্য সমান হবে এবং সবাই সমান অধিকার ভোগ করবে, যেখানে রাষ্ট্র নিজে কোনো অপকর্মের সঙ্গে জড়িত থাকবে না। আমরা সে রকম একটি রাষ্ট্রের অপেক্ষা করছি।
মাসুদ খান
masud.khan121@gmail.com

নিজের মত দিন.... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?

No comments

Powered by Blogger.