টাইম ম্যাগাজিনের জরিপে প্রভাবশালী তালিকায় পপক্রেজ অ্যাডেল by প্রীতি ওয়ারেছা

টাইম ম্যাগাজিনের জরিপে বছরের সবচেয়ে প্রভাবশালী ব্যাক্তিদের তালিকা জায়গা করে নিয়েছেন ব্রিটিশ পপক্রেজ অ্যাডেল। ২৩ বছর বয়সী এই সঙ্গীত তারকার টাইমে এই তালিকায় উঠে আসা ওয়ার্ল্ড শোবিজে তৈরি করেছে আলোচনা।

পপক্রেজ অ্যাডেল ছাড়াও প্রভাবশালী ব্যাক্তির তালিকার জায়গা করে নিয়েছেন লাগামহীন ক্ষিপ্রতা সম্পন্ন দৌড়বিদ উসাইন বোল্ট এবং ব্রিটিশ রাজ পরিবারের আত্মীয় পিপ্পা মিডলটন ।
সারা পৃথিবীর অনুসরণীয় ব্যক্তিদের নিয়ে টাইম ম্যাগাজিন প্রতি বছর সেরা প্রভাবশালী ব্যক্তিত্ব নির্বাচন করে থাকে। ১৯ এপ্রিল বৃহস্পতিবার টাইম ম্যাগাজিন প্রকাশ করেছে এ বছরের প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকা।

এ বছর টাইম ম্যাগাজিন মিশ্র ক্যাটাগরির ধনাঢ্য, ক্ষমতাশালী, প্রবক্তা, আইকন এবং নেত্রীস্থানীয় বিখ্যাত সব মানুষদের নিয়ে এই আয়োজনটি করে। অনলাইন জরিপে বিপুল সংখ্যক পাঠকদের অংশগ্রহণে বাছাই পর্ব সম্পন্ন হয়। তালিকায় যেমন আছেন ধনী ব্যক্তিত্ব ওয়ারেন বাফেট, তেমনি আছেন ইউএস ফেডারেল রিজার্ভ চেয়ারম্যান বেন বার্নেক আবার আছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী এবং পারফর্মার অ্যাডেলে এবং বিয়োন্সে।

এ বছর টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ব্যক্তিত্ব বাছাইয়ের এই আয়োজনে টপ ১০০ ফাইনালিস্টের মধ্যে ছিল ৩৮ জন মহিলা। যেটা অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি। তালিকাটা ছিল অনেকটাই ইউএস কেন্দ্রিক। ইউএস কেন্দ্রিক তালিকায় স্থান পেয়েছেন জনপ্রিয় এশিয়ান-আমেরিকান বাস্কেটবল খেলোয়ার জেরেমি লিন এবং নিউ জার্সি গর্ভণর ক্রিস ক্রিস্টির মত রাজনীতিবিদ।

প্রভাবশালী ব্যাক্তিদের তালিকা পপতারকা অ্যাডেল উঠে আসার ব্যাপারটি এবার সর্বাধিক আলোচনার জন্ম দিয়েছে।

No comments

Powered by Blogger.