বিএনপি নিজেরাই মানুষ হত্যা-গুম করেঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নিজেরাই মানুষকে হত্যা ও গুম করে। হত্যা-গুমের রাজনীতি করে অন্যের ওপর দোষ চাপিয়ে দেয়। আওয়ামী লীগ এমন রাজনীতিতে বিশ্বাস করে না।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বিএনপি নেতা ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, ``এমন ঘটনা অনভিপ্রেত। সরকারের পক্ষ থেকে তার নিখোঁজ হওয়ার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।``

তিনি বলেন, ``আমি টেলিভিশনে খবরটি দেখার পরই স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপিকে এ ব্যাপারে খবর নিতে বলেছি।``

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী  চট্টগ্রামের বিএনপি নেতা জামাল উদ্দিনের গুম হওয়া ও পরে তার দেহাবশেষ খুঁজে পাওয়ার বিষয়টিও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, “ওই ঘটনাও বিএনপি নিজেরাই ঘটিয়েছিলো কিন্তু নাম পড়েছিলো আওয়ামী লীগের। যা কিছুই হোক সব দোষই যেন আওয়ামী লীগের।”

রেল মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সদ্য পদত্যাগকারী সুরঞ্জিত সেনগুপ্তের প্রসঙ্গে প্রধানমন্ত্রী আবারও গণমাধ্যমের সংবাদ প্রকাশের ধরনের সমালোচনা করেছেন।

ওই অনুষ্ঠানে তিনি বলেন, “মিডিয়া লিখেছে ``সুরঞ্জিত ইজ ব্যাক`` এর অর্থ তিনি পদত্যাগ করেছেন। কিন্তু কেউ পদত্যাগপত্র জমা দিলেই তার পদত্যাগ হয়ে যায় না। সেটি গ্রহণ করা হলো কি না তা একটি গুরুত্বপূর্ণ বিষয়।”

প্রধানমন্ত্রী বলেন, “সুরঞ্জিত সেনগুপ্তের পদত্যাগপত্র গ্রহণ না করে তাকে রেল মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে আনা হয়েছে মাত্র।”

No comments

Powered by Blogger.