সাইফের ৯০ মিনিট হাজতবাস

নবাবি রক্ত বলে কথা! সাইফ আলী খান বুঝিয়ে দিলেন, তাঁর সঙ্গে অন্যায় হলে রেহাই পাবে না কেউ। এই তো গত ২১ ফেব্রুয়ারি তাজ হোটেলে ঘটে গেল এক লঙ্কাকাণ্ড। দক্ষিণ আফ্রিকায় বসবাসকারী ভারতীয় ব্যবসায়ী ইকবাল শর্মা এসেছিলেন স্ত্রী ও শ্বশুরবাড়ির সবাইকে নিয়ে নৈশভোজে। সামনের টেবিলে নায়ক সাইফ আলী খানও ছিলেন।


একা নন, তাঁর সঙ্গে ছিলেন প্রেমিকা কারিনা কাপুর, তাঁর বোন কারিশমা কাপুর, কারিনার বান্ধবী অমৃতা অরোরা, তাঁর স্বামী শাকিল লাদাক, অমৃতার বোন মালাইকা অরোরা খান। তারকা পরিবেষ্টিত টেবিল বলে কথা! শোরগোলের মাত্রাটা একটু বেশিই হয়ে গিয়েছিল। বাধ্য হয়েই ইকবাল শর্মা বেয়ারার মাধ্যমে নোট পাঠান ছোট নবাবকে। ছোট্ট একটা চিরকুটে লিখেছিলেন, ‘আস্তে কথা বলুন’। নবাবকে চুপ করতে বলেন, এমন সাধ্যও কারও আছে! বিস্মিত হলেও সাইফ খুব একটা পাত্তা দিলেন না। বরং হইচইয়ের মাত্রা বাড়িয়ে দিলেন। আর এতেই অনাবাসী ভারতীয় ব্যবসায়ীর মাথাটা বিগড়ে যায়। সঙ্গে সঙ্গে হাজির হন সাইফের টেবিলে—‘সমস্যা কী আপনার?’ নির্বিকার সাইফ এবার পাল্টা জবাব দেন, ‘চুপচাপ নিজের টেবিলে গিয়ে খাবার শেষ করুন। ধন্যবাদ।’ কথার যুদ্ধ শুরু হয়ে যায় দুজনের মধ্যে। সাইফের বিবৃতি অনুসারে, কাহিনির এই পর্যায়ে সাইফের গায়ে হাত তুলতে ছুটে আসেন ইকবালের শ্বশুর। সাইফের চোখে আঙুল ঢুকিয়ে মারাত্মকভাবে জখম করেন ইকবাল। যদিও সাইফ পরে এই অভিযোগের বিপরীতে কোনো প্রমাণ দেখাতে পারেননি। হাজির করতে পারেননি কোনো চিকিৎসা সনদ। ওদিকে তাজ হোটেলের প্রত্যক্ষদর্শীদের বিবৃতি অনুসারে, সাইফই সবার আগে হাত তোলেন ইকবালের গায়ে। ইকবালও নিজেকে সামলাতে না পেরে বলেন, ‘মেয়ের সামনে পৌরুষত্ব দেখানোর মধ্যে কোনো বীরত্ব নেই, বুড়ো। কারিনা তো আসলে তোমার মেয়ের বয়সী।’ সাইফের মার খেয়ে পরদিনই মামলা ঠুকে দেন ইকবাল শর্মা। ফলাফল—সাইফের ৯০ মিনিট হাজতবাস। ১৫ হাজার রুপি জরিমানা দিয়ে সাইফ জামিনে মুক্তি পেয়েছেন ঠিক, তবে ইকবালও এত সহজে ছেড়ে দেবেন না।
অনেকে অবশ্য বলছেন, ঘটনা আসলে কিছুই না। ২৩ মার্চ সাইফের স্বপ্নের ছবি এজেন্ট বিনোদ মুক্তি পাবে। প্রায় পাঁচ বছর ধরে এই ছবির সঙ্গে যুক্ত আছেন সাইফ, প্রযোজক ও নায়ক হিসেবে। নায়িকা কারিনা কাপুর। কারিনা-সাইফ জুটির ঝুলিতে এখনো কোনো হিট ছবি নেই। মরিয়া সাইফ তাই যেভাবে পারছেন, নগ্নভাবে ছবির প্রচারণা করতেও কার্পণ্য করছেন না। যদিও এসব অভিযোগ স্বাভাবিকভাবেই প্রত্যাখ্যান করেন সাইফ। তিনি বলেন, ‘আমি কখনো নেতিবাচক প্রচারণা দিয়ে আমার ছবির সাফল্য চাই না। এতটা সস্তা হয়ে যাইনি।’ বলিউডের আরেক ‘ব্যাড বয়’ সালমান খান অবশ্য নিজে ভুক্তভোগী হওয়ায় সাইফকে পূর্ণ সমর্থন দিয়ে যাচ্ছেন। হাজির হচ্ছেন সাইফকে নিয়ে নানা সংবাদ সম্মেলনে। তিনি বলেন, ‘আমার পরিবার (মালাইকা; সালমানের ছোট ভাই আরবাজের স্ত্রী) সেখানে উপস্থিত ছিল। আমি জানি সেই রাতে কী হয়েছিল। সাইফ আসলে পরিস্থিতির শিকার।’
প্রেমিকা কারিনাও দাবি করেছেন, ‘সাইফের প্রচারণার দরকার নেই। ব্যবসায়ী ইকবাল শর্মা ভারতে এসেছেন নিজের নতুন ব্যবসা খুলতে। তাঁর প্রচারণার দরকার। আর সাইফের সঙ্গে নিজের নাম যুক্ত করতে পেরে আখেরে লাভ হয়েছে ইকবালেরই। সব ভণ্ডের দল।’ সাইফ অবশ্য পুরো ঘটনাটিকে ‘অমাবস্যার অন্ধকার’ মেনে এগিয়ে যেতে চান। এ বিষয়ে এখন কেউ প্রশ্ন করলেই বলছেন, ‘এজেন্ট বিনোদ নিয়ে কথা বলুন। আমি এখন অন্য কোনো বিষয়ে কথা বলতে প্রস্তুত নই।’ এক হাসিনা থির পরিচালক শ্রীরাম রাঘবনকে দিয়ে অনেকটা জেমস বন্ড স্টাইলে নির্মাণ করা হয়েছে এজেন্ট বিনোদ। এজেন্ট বিনোদ ভারতের সর্বোচ্চ ব্যয়বহুল অ্যাকশন ছবি। প্রিয়াঙ্কা চোপড়াকে না পাওয়ায় ছবির নায়িকা কারিনাকে দিয়েই মুজরা করিয়েছেন সাইফ। তাঁর বিশ্বাস, এজেন্ট বিনোদ শুধু সফলই হবে না, বক্স অফিসে অতীতের সব রেকর্ড ভাঙবে।
এদিকে কারিনা-সাইফের বিয়ে নিয়েও মুখর বলিউড। ১ এপ্রিল নাকি তাঁদের বিয়ে। রাজস্থানে স্বর্ণকারদের ইতিমধ্যেই রাজকীয় স্টাইলে গলার হার বানানোর অর্ডার দিয়েছেন কারিনা—এমনটিও শোনা গেছে। মনীষ মালহোত্রা ও আবু জানি-সন্দীপ ব্যস্ত আছেন কারিনা-সাইফের পোশাক তৈরিতে। সাইফ বিয়ে প্রসঙ্গে টুকটাক মুখ খুললেও কারিনা মুখে কুলুপ এঁটে বসে আছেন। তাঁর মুখে শুধু একটাই বুলি, ‘অপেক্ষায় থাকুন।’
 রুম্মান রশীদ খান
বলিউড লাইফ, এনডিটিভি, হিন্দুস্তান টাইমস, ওয়ান ইন্ডিয়া, বিবিসি, বলিউড হাঙ্গামা অবলম্বনে

No comments

Powered by Blogger.