মুখোমুখি প্রতিদিন-আমার মনে হয় বাংলাদেশ ভালোই করবে

দুই দিন পরেই শুরু হচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। আয়োজনের প্রস্তুতি কত দূর, বাংলাদেশ দলই বা কতটা প্রস্তুত_এসব প্রশ্নের উত্তর জানতেই টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মানজুর হোসেন মালুর মুখোমুখি হয়েছিল কালের কণ্ঠ স্পোর্টসকালের কণ্ঠ স্পোর্টস : এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল টুর্নামেন্টের বাছাই পর্ব আয়োজনের প্রস্তুতি কত দূর এগুলো?মানজুর হোসেন মালু : প্রস্তুতির ঘাটতি নেই। দলগুলো এরই মধ্যে আসতে শুরু করেছে। দুই-তিন দিন ধরে তারা প্র্যাকটিসও করছে। মনে হচ্ছে সব কিছু ভালোভাবেই এগুচ্ছে।


প্রশ্ন : প্রায় সব দলই বাংলাদেশে চলে এলেও ইরাক এখনো এসে পেঁৗছায়নি। তাদের সম্পর্কে কিছু জেনেছেন?
মালু : আমরা ইরাকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। এএফসিও এখন পর্যন্ত ইরাকের সঙ্গে যোগাযোগ করতে পারেনি। তবে তাদের খেলা একটু দেরিতে। তাই আমার মনে হয় ওরা হয়তো একটু দেরি করেই বাংলাদেশে আসবে।
প্রশ্ন : যারা এসেছে তাদের কাছ থেকে কোনো অভিযোগ পেয়েছেন?
মালু : আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেনি। পত্রপত্রিকায় দেখেছি প্র্যাকটিস মাঠ নিয়ে তারা অভিযোগ করেছে। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি। ঢাকার সেরা ভেন্যুগুলোকে প্র্যাকটিসের জন্য দেওয়া হয়েছে। দলগুলো যদি ওদের দেশের সুযোগ-সুবিধার কথা চিন্তা করে এসব কথা বলে তাহলে তো কিছু বলার নেই।
প্রশ্ন : বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম নিয়ে তাদের কী অভিমত?
মালু : বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম নিয়ে কেউ কোনো অভিযোগ তুলবে বলে মনে হয় না। আজ (গতকাল) ম্যাচ রেফারি স্টেডিয়াম পরিদর্শন করেছেন। উনি মাঠের ব্যাপারে কোনো অভিযোগ করেননি। এ ছাড়া এই মাঠে কিছু দিন আগে আর্জেন্টিনা-নাইজেরিয়ার ম্যাচ হয়েছে। তারাও মাঠ নিয়ে খারাপ কিছু বলেনি। আমার মনে হয় না এবারও কোনো দল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম নিয়ে কোনো কথা বলবে।
প্রশ্ন : প্রতিপক্ষ দলগুলো তো অনেক শক্তিশালী। বাংলাদেশ কি পারবে এই দলগুলোর বিপক্ষে?
মালু : আমরা দীর্ঘমেয়াদি প্র্যাকটিস হয়তো করিনি, কিন্তু যা হয়েছে তা একেবারে খারাপও নয়। আমাদের দেশের মাটিতে খেলা। চেনা পরিবেশ। বাংলাদেশ একেবারে খারাপ করবে বলে আমার অন্তত মনে হয় না।
প্রশ্ন : এই কমিটি দায়িত্ব নেওয়ার পর এবারই আপনি এত বড় দায়িত্ব পেয়েছেন। দায়িত্বটা কেমন উপভোগ করছেন?
মালু : না না, এর আগে আমি ঢাকা মহানগর ফুটবল লিগ কমিটিতে ছিলাম। এর পর কঙ্বাজারে অনুষ্ঠিত সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপেও আমি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি।
প্রশ্ন : কিন্তু মহানগরী লিগ কমিটি থেকে আপনাকে বাধ্য হয়েই সরে আসতে হয়েছিল...
মালু : আসলে আমি রাজনীতির মানুষ না। এগুলো আমি পছন্দও করি না। অথচ আশপাশের সবাই রাজনৈতিক ব্যক্তিত্ব। তাই বাধ্য হয়েই চলে এসেছি।
প্রশ্ন : শোনা যাচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের জন্য যে কমিটি করা হয়েছে সেখানে সবাই আপনাকে সহযোগিতা করছেন না?
মালু : এটা ফুটবল ফেডারেশনের টুর্নামেন্ট। আমি স্বাধীনভাবেই কাজ করছি। তবে কারো মনে যদি কিছু থাকে তা নিয়ে তো কিছু করার নেই।

No comments

Powered by Blogger.